ইউ এস বাংলা এয়ারলাইন্সে উচ্চতা ৫ ফুট ৮ এবং HSC শিক্ষা হলে ১৫ তারিখের আগে এপ্লিকেশন জমা দিয়ে জয়েনিং এর ১ম ধাপ সম্পন্য করে ফেলুন

ঢাকার বিমান বন্দরে এই চাকরি কর্মস্থল হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে কর্মস্থল – হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা। বেতন ভাতা শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য দরকারি যা যা লাগবে তা বলার আগে লাস্ট ডেট বলে দেয়া দরকার বলে মনে করি। কারন এপ্লিকেশন সাবমিট করার লাস্ট ডেট একদম নাকের ডগায় চলে এসেছে। কারন আবেদন জমা দেবার লাস্ট ডেট এ মাসের ১৫ তারিখ। অনেকেই জিজ্ঞেস করবেন হয়তোবা যে, এত দেরি করে সার্কুলারের খববটি কেন জানালেন, আগে জানালে ভাল হত, এপ্লাই করতে পারতাম। তাদের উদ্দ্যেশ্যে একটা কথাই বলতে চাই যে, যদি সত্যিকার অর্থেই এই জবের জন্য এপ্লাই করার সদিচ্ছা আপনার থাকে তাহলে ১৫ দিনের দরকার নেই, ১৫ মিনিট ই যথেস্ট।

যাইহোক, সার্কুলার টি প্রকাশ করেছে ইউ এস বাংলা এয়ারলাইন্স। দেশের একমাত্র প্রিমিয়াম এয়ারলাইন্স ‘US-Bangla Airlines’ এ শুন্য পদের বিপরিতে এই সার্কুলার প্রকাশ করা হয়েছে। খুব অল্প শিক্ষাতেই এই চাকরির জন্য আপনি এপ্লাই করতে পারবেন। আপনি যদি উচ্চ মাধ্যমিক পাস হয়ে থাকেন তবে এপ্লাই করে ফেলুন। উচ্চ মাধ্যমিক পাস মানে এইস এস সি বা HSC পাস সেটা আশাকরি সবাই জানেন।

এছারা শিক্ষাগত এইস এস সি পাসের সাথে সাথে আপনার শারীরিক ভাবে সুঠামদেহের অধিকারী হতে হবে। শুধু তাই নয়, আপনার উচ্চতা বা হাইট অবশ্যই ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে কম্পক্ষে। বয়স অবশ্যই ৩০ বছরে মধ্যেই থাকতে হবে। ৩০ এর বেশি বয়স হলে দয়া করে কেউ এপ্লাই করে সময় নস্ট করবেন না। তবে আপনি যদি অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী/বিজিবি/পুলিশ/আনসার সদস্য হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি বয়সের ক্ষেত্রে শিথিলতা পাবেন। কারন, অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী/বিজিবি/পুলিশ/আনসার সদস্যদের জন্য বয়স সর্বোচ্চ-৪০বছর।

এবার আসা যাক, বেতন ভাতা এবং অন্যান্য বিষয়ে। উল্লেখ আছে, বেতন ভাতা ও উৎসব বোনাস ইত্যাদি প্রদান করা হবে। এছারা ফ্রিতে দুপুরের খাবারের ব্যাবস্থা আছে।

কিভাবে এপ্লাই করবেন তা মুল সার্কুলার দেখেই জেনে নিতে পারবেন। মুল সার্কুলারটি এখানে ক্লিক করে দেখে নিতে পারবেন।

মনে রাখবেন, আগ্রহী প্রার্থীদেরকে পুর্নাঙ্গ জীবনবৃত্তান্ত, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং জাতীয় পরিচয় পত্র/পাসপোর্ট এর ফটোকপি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সহ এপ্লাই করতে হবে। সো, এই সব কাগজপত্র সমেত এপ্লাই করবেন।