উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি হলে ৪৫০০০ বেতনে জয়েন করতে পারবেন আবুল খায়ের -এ

আবুল খায়েরের এই জব নিতে চাইলে আপনার উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি হতেই হবে। আরো অন্যান্য যোগ্যতাও লাগে কিন্তু উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চির কথা বিশেষ ভাবে উল্লেখ আছে। শুধু যে উচ্চতা ঠিক থাকলেই হবে তা নয়, এর সাথে আপনার সাউন্ড ফিজিক্যাল হেলথ ও থাকতে হবে। ধরুন যদি উচ্চতা ঠিক আছে কিন্তু আপনার শরীর সাস্থ ভাল না, সেক্ষেত্রে এপ্লাই না করাই ভাল। কারন যেহেতু সাউন্ড ফিজিক্যল হেলথের কথা উল্লেখ আছে সেহেতু এই পদের জন্য সুসাস্থের অধিকারী না হলে সম্ভবত সামঞ্জস্যপুর্ন হবে না।

তবে একটি কথা বুঝিয়ে দেয়া দরকার বলে মনে করি। সেটা হল, সাউন্ড ফিজিক্যল হেলথ মানে কি। অনেকেই এটাকে ভুল ভেবে বসে থাকে। অনেকেই ভেবে থাকে যে, সুসাস্থের অধিকারি মানে হলে, মোটাসোটা এবং শরীর বেশ বড় সাইজের হতে হবে। আসলে ব্যাপারটা তানা। মুল ব্যপারটা ভেরি সিম্পল। কারন সুসাস্থ মানে হচ্ছে আপনার কোন অসুখ বিসুখ না থাকা। এক্ষেত্রে আপনার ফিজিক্যাল স্ট্রাকচার কেমন বিশাল সাইজের সেটা কোন ম্যাটার না। আপনি চিকন চাকন হতে পারেন অথচ সম্পুর্ন সুস্থ সবল হলেও আপনাকে সুসাস্থের অধিকারি বলা হয়ে থাকে।

সুসাস্থ নিয়ে এতগুলো কথা বলার মুল কারন হল, আমার এক আত্নীয় বেশ শুকনা কিসিমের লোক। ফলে তিনি সেসব চাকরিতে এপ্লাই করতোই না যেগুলোতে সুসাস্থের অধিকারি হতে হবে এই কথা লেখা থাকে। অথচ তিনি ছিলেন শতভাগ সুস্থ একজন মানুষ। কিন্তু সবাই বলতো ওর সাস্থই ভালনা। ফলে ওর ধারনা হয়ে গিয়েছিল যে, সাস্থ ভাল মানেই হচ্ছে, মোটাসোটা হিস্টপিস্ট টাইপের মানুষ দের সাস্থবান মানুষ বলা হয়ে থাকে।

যাইহোক, ব্যপারটা যখন আমার নজরে আসে তখন আমি তাকে আসল ব্যপারটা বুঝিয়ে বলি। তারপর সে আমাকে এক প্রকার চেলেঞ্জ দিয়েই এমন একটা জবে এপ্লাই করে যেখানে সুসাস্থের অধিকারি হতে হবে, এমন উল্লেখ আছে। কিন্ত তার এই চেলেঞ্জে আমি জিতে যাই। কারন সে ওই জবটা পেয়ে যায় এবং এখনো পর্যন্ত বেশ বহাল তবিয়তে প্রমোশন টমোশন হয়ে হুলোস্থুল অবস্থা।

ফলে আবুলে খায়েরের এই সার্কুলারটিতেও আপনি নির্ধিদায় এপ্লাই করতে পারেন যদি আপনার শরীর সাস্থ ভাল থাকে, আই মিন, যদি আপনার কোন অসুখ বিসুখ না থাকে। তবে শুধু সুসাস্থের অধিকারি আর উচ্চতা ঠিক থাকলেই আপনার এই চাকরিটি হয়ে যাবে বা আপনি এপ্লাই করতে পারবেন তাই কিন্তু নয়। কারন আপনার শিক্ষাগত যোগ্যতা অবশ্যই সার্কুলারে উল্লেখিত শিক্ষার সাথে সামঞ্জস্য পুর্ন হতেই হবে।

যাই হোক মুল সার্কুলারটি এখানে ক্লিক করে দেখে সব ডিটেল জেনে নিন।