চাকরি দিচ্ছে গভঃ নদী অফিস HSC/ SSC/ ডিগ্রি/ অনার্স – বেতন কমবেশি ৯০০০ থেকে ২২০০০ এর মধ্যে – অনভিজ্ঞ/ অভিজ্ঞ সব ধরনের পদই আছে

আর আর আই বা RRI এর সরকারি নিয়োগের বিজ্ঞপ্তি এটি। আর আর আই মানে হচ্ছে রিভার রিসার্চ ইন্সস্টিউট বা নদী গবেষনা ইন্সস্টিটিউট। আপাতত আর আর আই তে কিছু শুন্য পদ থাকার কারনে এই অফিস থেকে নিয়োগের সার্কুলার প্রকাশ করা হয়েছে। তবে উল্লেখ আছে যে, এই নিয়োগ অস্থায়ী ভিত্তিতে দেয়া হচ্ছে। বলা আছে, নদী গবেষনা ইন্সস্টিটিউট (RRI) এর শুন্য পদ অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যেমে পুরনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্মন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। আবেদন পত্র অবশ্যই অক্টোবরের ২৯ তারিখের মধ্যে সংশ্লিস্ট অফিসে পৌছাতে হবে। অর্থ্যাত, বলাই বাহুল্য যে, দরখাস্ত জমা করার লাস্ট ডেট আগামি মাসের ২৯ তারিখ।

কি কি পদ আছে?

এই সার্কুলারে সর্বমোট ১৫ প্রকার পদের উল্লেখ আছে। তার মধ্যে সিরিয়ালের ৫ থেকে ১৫ নং পদের জন্য যে শিক্ষা চাওয়া হয়েছে সত্যিই অনেক কম এবং প্রায় সকলের জন্য শিক্ষার রেঞ্জের মধ্যেই আছে। কারন এই সিরিয়ালের ৫ থেকে ১৫ পর্যন্ত যে পদ্গুলির উল্লেখ আছে সেগুলোর সবগুলোই মেট্রিক বা ইন্টার পাসেই এপ্লাই করা যাবে। মেট্রিক বা ইন্টার পাস বলতে HSC এবং SSC বোঝানো হয়ে। সার্কুলারে উল্লেখ আছে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস। ৫ থেকে ১৫ নং এই ১০ টি পদের মধ্যে ১৫ নং পদের নাম গবেষনাগার বেয়ারার গ্রেড এ যেখানে বেতন উল্লেখ আছে ৮২৫০ থেকে ২০০১০ পর্যন্ত। এটি একটি ২০ তম গ্রেডের সরকারি পদ। এছাড়া অন্যান্য পদের মধ্যে আছে ডার্কুরুম সহকারি, পাম্পম্যন ( পাম্পচালক), ট্রেসার, কাঠমিস্ত্রি, মেকানিক, ভান্ডার সহকারি, গাড়ি চালক (লাইট), কংক্রিট টেকনিশিয়ান, মডেল টেকনিশিয়ান এবং ইলেক্ট্রিশিয়ান। এই সবগুলো পদের আপনি এইস এস সি বা এস এস সি পাসেই এপ্লিকেশন জমা দিতে পারবেন।

দরখাস্ত করার ফি লাগবে কত?

এপ্লাই করার জন্য কত টাকা ফি জমা দিতে হবে এবং কিভাবে জমা দিতে হবে তার সকল বর্ননা মুল সার্কুলারের ভেতরেই দারুন সহজ ভাবে উপস্থাপন করা আছে। এখানে ক্লিক করে মুল সার্কুলার দেখতে পারবেন

নির্ধারিত কোন আবেদন ফর্ম আছে কি?

হ্যা নির্দিস্ট আবেদন ফরমেই এপ্লাই করতে করতে হবে। আবেদন ফর্ম পাবার সিস্টেমও পেয়ে যাবেন মুল সার্কুলারের ভেতরেই। মনে রাখবেন আগামি মাসের ২৯ হচ্ছে লাস্ট ডেট। সো, তার আগেই দরখাস্ত করতে ভুলবেন না।