দারুন এক সহজ পদ্ধতিতে চাকরি দিচ্ছে Aarong (আড়ং) – যেকেউ ন্যুনতম সামঞ্জস্যপুর্ন শিক্ষায় এপ্লাই করতে পারছেন

খুব সহজেই এপ্লাই করতে পারবেন যদি আপনার সিভি রেডি থাকে। সিভি যদি রডি না থাকে তাহলে খুব দ্রুত সিভির সফট কপি বানিয়ে নিন। সিভির সফট কপি বানানো কোন ব্যপারই না। ইদানিং অনেক এন্ড্রয়ের এপ আছে যেখানে খুব সহজেই সিভি বানানো যায়। সিভি নিয়ে অনেকেই চিন্তায় থাকেন। আমাদের কাছে প্রতিদিন প্রায় অসংখ্য ইমেল এবং রিকোয়েস্ট আসে এটা জানতে চেয়ে যে, সিভি কিভাবে বানাতে হয়।

একটা কথা মনে রাখবেন, সিভি বানানো এখন আর কোন ব্যপারই না। আগে সিভি বানাতে হলে আপনাকে বাধ্য হয়ে কোন কম্পিউটার ফটোকপির দোকানে যেতেই হত। সেখানে গিয়ে ঘন্টার পর ঘন্টা খরচ করে অনেক কাঠ খর পুড়িয়ে তারপর সিভি বানাতে হত। এখন আর সেই যুগ নেই। আরেকটা সবচেয়ে ভাল ব্যপার হচ্ছে যে, আগে সিভির দোকানে সিভি বানিয়ে সেটির প্রিন্ট করে নিতে হত। যক্কির এখানেই শেষ ছিলনা। সেই প্রিন্ট করা সিভি দিয়ে আসতে হত সেই অফিসে বা পাঠিয়ে দিতে হত ডাকের মাধ্যমে। ডাকের মাধ্যমে বললে আবার অনেকেই বুঝতে পারেন না। ডাকের মাধ্যমে মানে হচ্ছে পোস্ট অফিসের মাধ্যমে।

যাইহোক, এখন আর সিভি বানানোর জন্য দোকানে গিয়ে ঘন্টার পর ঘন্টা বসেও থাকতে হয়না। তারপর সিভি বানিয়ে তারপর প্রিন্ট আউট নেবার ও দরকার পড়েনা। তবে অনেকেই আছেন যারা এখনো সিভি বানানোর জন্য দোকানে গিয়ে ভিড় করবেই। যাদের এন্ড্রয়েড ফোন নেই তাদের কথা না হয় বাদই দিলাম কিছু মানুষ আছে যাদের ৩টা ৪ টা স্মার্ট ফোন আছে যারা তারপরেও দৌরাদৌড়ী শুরু করে যখন তাদের সিভি দরকার পড়ে। যদি জিজ্ঞেস করা হয়, কি হয়েছে কোথায় যাচ্ছেন এমন হন্ত দন্ত হয়ে? তখন তারা জবাব দেয়, ভাই একটা চাকরিতে এপ্লাই করবো তাই দোকানে যাচ্ছি সিভি বানাতে। আমাদের পেজে অসংখ্য লোক কমেন্টে লিখেন যে, তিনি অনার্স বা মাস্টার্স পাস, কিভাবে সিভি বানাতে হয়ে দয়া করে জানাবেন। আমি বুঝিনা, অনার্স মাস্টার্স করেও যদি সিভি বানানোর জন্য আরেক জনের সাহায্যের দরকার পরে, সেই ব্যক্তি কিভাবে আশা করে যে, সে একটা চাকরি পাবার যোগ্য।

যাইহোক, আড়ং এর যে সার্কুলারের কথা শিরোনামে উল্লেখ করেছি সেই চাকরিতে আপনি সহজেই ইমেল এড্রেসে আপনার সিভির সফট কপি জমা দিয়ে দিতে পারবেন। সিভির সফট কপি আপনি এখন আপনার মোবাইলে নিজেই বানাবেন নাকি দোকানে গিয়ে বানাবেন সেটা আপনিই নিজেই ডিসাইড করুন। আর আড়ং এর সার্কুলারটি এখানে ক্লিক করে জেনে নিন। সার্কুলার ইমেল এড্রেস দেয়া আছে।