বাংলাদেশে মে মাসে ধংস হবে ৯৯% করোণা আর বিলীণ হবে জুলাইয়ের মধ্যভাবে

⛱ ঘরে বসে ঈদের আগেই ২৫০০০ বেতনের কাজ ⛱ Work at Home

গবেষকরা পূর্বাভাস দিয়েছেন আগামি থেকে আগামী ১৯ মে’র মধ্যে এই ভাইরাসটির ৯৭% এবং ৩০ মে’র মধ্যে ৯৯% বিলীন হয়ে যাবে, বলেছেন সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ডিজাইন (এসইউটিডি)।

৯৯% করোনাভাইরাসমুক্ত আগামী মে মাসের মধ্যে বাংলাদেশ হবে বলে পূর্বাভাস দিয়েছেন, ডেটা ড্রাইভেন ইনোভেশন ল্যাবের গবেষকরা সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ডিজাইনের (এসইউটিডি)।

১৩১টি দেশের করোনাভাইরাস সংক্রান্ত তথ্য তুলে ধরে রবিবার (২৬) এসইউটিডি ডেটা ড্রাইভেন ইনোভেশন ল্যাব।

যারা গবেষনা করেছে তারা জানিয়েছেন, আগামী ১৯ মে’র মধ্যে বাংলাদেশ থেকে এই ভাইরাসটির ৯৭% এবং ৩০ মে’র মধ্যে ৯৯% বিলীন হয়ে যাবে। তবে, ১৫ জুলাই পর্যন্ত সময় লেগে যেতে পারে বাংলাদেশের সম্পূর্ণ করোনাভাইরাসমুক্ত হতে,  আভাস দিয়েছেন তারা।

এছাড়া, এসইউটিডি ডেটা ড্রাইভেন ইনোভেশন ল্যাবের গবেষকরা আগামী ডিসেম্বর নাগাদ সমগ্র বিশ্ব করোনাভাইরাসমুক্ত হবে বলে পূর্বাভাস দিয়েছেন।

গবেষকরা জানান, তারা ব্যবহার করে সাসসিপটাবেল ইনফেক্টেপ রিকভারড (সার) এপিডেমিক মডেল এবং এই পূর্বাভাস তৈরি করা হয়।  মানবদেহে ক্ষতিকর প্রভাব, ভাইরাসটি বিস্তারের ধরন ও বৈশিষ্ট্য, সব মিলিয়েই গবেষকেরা পূর্বাভাস দিয়েছেন। করোনাভাইরাসের জীবনচক্রের মেয়াদ সম্পর্কে বিপুল পরিমাণ তথ্যের ওপর ভিত্তি করে এই পূর্বাভাস দেয়া হয়েছে বলেও জানান গবেষকরা।

২৯ মে’র মধ্যে সারাবিশ্বে করোনাভাইরাসের প্রকোপ ৯৭% কমে আসবে, এসইউটিডির পূর্বাভাসে এটাও বলা হয়। সারা বিশ্ব করোনাভাইরাস মুক্ত হবে ৮ ডিসেম্বরের মধ্যে । ভারতে আগামী ২১ মে’র মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ৯৭% কমে আসবে।

উল্লেখ্য, এ বিষয়ক এটাই প্রথম কোনও পূর্বাভাস ঘোষণা করা হলো করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে কবে সারা বিশ্বের মুক্তি মিলতে পারে।

⇒ রমজানে মোবাইল কোম্পাকোম্পানির এই সার্কুলারগুলো সত্যিই সহজ

রমজানের ৩০ দিনে ৩০,০০০ বেতনের জবগুলো দোকানে – Shop Job

 রমজানে পার্ট টাইম জব করুন সময় কম যাদের তারা – Part time


★ ★খুব দ্রুত যাদের জব দরকার তারা করুন ন্সস্ট্যন্ট জব –Instant


রমজানে আড়ং এ জব – Aarong