ভেক্সিনেটর বা টিকাদানন পদে SSC পাসে ২২৮০০ সরকারি বেতনে কাজ করতে চাইলে ২৪ তারিখের আগেই দরখাস্ত করতে হবে

ভেক্সিনেটর পদে ২২৪৯০ সরকারি বেতনে নিয়োগ নিতে পারবেন এস এস সি পাসেই। যদিও কোন অভিজ্ঞতার কথা উল্লেখ তবে টিকাদানে প্রশিক্ষন আছে এমন প্রার্থি দের অগ্রা ধিকার দেয়া হবে। উল্লেখ যোগ্য বিষয় হচ্ছে এই পদ এর জন্য এপ লাই করতে হলে এপ্লি কেশন জমা দিতে হবে অবশ্যই এ মাসের ২৪ তারিখের আগেই। সার্কু লারে বা বিজ্ঞপ্তি তে স্পস্ট উল্লেখ আছে যে, যে কোন শিক্ষা বোর্ড হতে মাধ্যমিক পাশ হতে হবে। অর্থ্যাত এস এস সি পাস থাক লেই এই পদের জন্য আপনি এপ্লি কেশন জমা দেবার জন্য যোগ্য বলে বিবে চিত হবেন। এটি এক টি ১৭ গ্রেড এর সরকারি চাকরি। এই সার্কুলার টি সরকারি অফিস থেকে প্রকাশিত হয়েছে।

যিনি এপ্লাই কর বেন তাকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। এবং স্থায়ি বাসিন্দা হতে হবে অবশ্যই। অন্য দেশে নাগরিক গন এই চাকরির জন্য এপ্লি কেশন জমা দিতে পার বেন না।

আবেদন করতে হবে নিজ হাতে লেখা এপ্লি কেশনের মাধ্যেমে। আপনি চাইলে সরাসরি অফিসে গিয়ে এপ্লি কেশন বা সিভি জমা দিয়ে আসতে পারেন অথবা অফিসের ঠিকানায় আপনার দরখাস্ত চিঠি আকারে ডাক যোগে পাঠাতে পার বেন। অফিসের ঠিকানা এবং অন্যান্য সকল তথ্য আপনি পেয়ে যাবেন মুল সার্কু লারের মধ্যেই। সেই সার্কু লারের মধ্যে ঠিক যেভাবে দরখাস্ত জমা দিতে বলা হয়েছে ঠিক সেভাবে ই এপ্লি কেশন জমা দিবেন।

আবে দন কারীকে অবশ্যই ১৮ থেকে ৩০ বছর বয়সের মধ্যে হতেই হবে। যেহেতু এটা সরকারি চাকরি সেহেতু বয়সের এই লিমিটের বাইরে আপনি এপ্লাই করলে গ্রহন যোগ্য হবেনা। শুধু তাই নয়, বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফি ডেফিট গ্রহন যোগ্য হবেন। সো, এপ্লাই করার আগে বয়সের ব্যাপারটা মাথায় রাখবেন।

এছাড়া এই চাকরির জন্য এপ্লাই করতে আর কি কি লাগবে না লাগবে এবং কিভাবে এবং কোন সিস্টেমে আবেদন জমা দেয়া লাগবে তার বিস্তর বিবরন পাবেন মুল সার্কুলার এর মধ্যেই। এখানে ক্লিক করে মুল সার্কুলারটি দেখে নিন। মনে রাখবেন, বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম মত যদি এপ্লাই করতে না পারেন তাহলে সেই এপ্লিকেশন গ্রহন যোগ্য হবে না।