লোক নেয়া শুরু করেছে সরকারি আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে – বেতন ২৬০০০ এবং ৫২০০০ সাথে থাকছে সরকারি আবাসন আবাসন/ ঈদ বোনাস সহ আরো অনেক কিছু

সরকারি এই চাকরির সার্কুলারটি এসেছে আশুগঞ্জ পাওয়ার স্টেশন থেকে। এই আশুগঞ্জ পাওয়ার স্টেশন হচ্ছে বাংলাদেশের সর্ব বৃহত বিদ্যুৎ উতপাদন প্রতিষ্ঠান। আর এই প্রতিষ্ঠানে সম্প্রতি বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে নির্দিস্ট পদের জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। আগ্রহী হয়ে থাকলে এ মাসের ৩০ তারিখের মধ্যে দরখাস্ত জমা করতে হবে। দুটি পদের একটিতে দরখাস্ত জমা দিতে লাগবে ৫০০ টাকা এবং অন্যটিতে এপ্লিকেশন জমা দিতে ফি ১০০০ টাকা। বয়স সরকারি বিধি মোতাবেক থাকতে হবে। প্রাথমিক নিয়োগ হবে শিক্ষানবিশ বা প্রবেশনারি ভিত্তিতে। প্রবেশনারি দেয়া হবে ১ বছরের জন্য। অতপর ১ বছর পর যদি মুল্যয়ন সন্তোষজনক হয় তাহলে শিক্ষানবিশ ১ বছর সহ ৩ বছরে চুক্তিতে নিয়োগে অব্যাহত থাকবে। এবং প্রতি ৩ বছর পর পর শিক্ষানবিশ কাল নবায়ন করা হবে সন্তোষ জনক মুল্যয়নের ভিত্তিতে।

এই চাকরিতে নানা ধরনের আকর্ষনীয় সরকারি সুবিধা এবং সুযোগ রয়েছে। যেমন মুল বেতনে সাথে আপনি পাবেন পাওয়ার স্টেশন ভাতা। নিয়মিত আবাসন ব্যাবস্থা পাবেন আবাসন স্থলো খালী থাকা ভিত্তিতে। আর যদি আবাসন খালি না থাকে তাহলে বিধি মোতাবেক বাড়ি ভাড়া পাবেন থাকার জন্য। এছড়া রমজানের ঈদের এবং কোরবানির ঈদের জন্য নিয়মিত ভাতা বা বোনাস পাবেন। শুধু তাই নয়, নববর্ষের জন্য বিশেষ ভাতার ব্যবস্থা আছে। মেডিকেল ভাতা সংযুক্ত থাকবে এবং সাথে পাবেন শিক্ষা ভাতা। এছারা সি পি এফ এবং গ্রেচুয়িটি তো থাকছেই। এর সাথে সাথে আপনি পাবেন কোম্পানির বিধি মোতাবেক যাবতিয় ফ্রিঞ্জ বেনিফিট।

আরো একটি কথা সংযুক্ত করা উচিত আর সেটি হল এই চাকরির অবসর গ্রহনের বয়স ৬০ বছর। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কোন পরীক্ষায় ৩য় বিভাগ গ্রহন করা হবে না। সো, আপনার যদি শিক্ষাগত যোগ্যতার কোনটিতে ৩য় বিভাগ থাকে তাহলে এপ্লাই করা থেকে বিরত থাকবেন।

আরো একটি ব্যপার হচ্ছে শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে সি জি পি এ ৪ এর স্কেলে অবশ্যই ২ দশমিক ৫ কমপক্ষে থাকা বাধ্যতামুলক এবং সি জি পি এ ৫ এর স্কেলে  ৩ দশমিক ৫ থাকতে হবে। যেহেতু এপ্লাই করার লাস্ট ডেট ৩০ তারিখ তাই ৩০ তারিখের পরে কোন আবেদন গ্রহন করা হবেনা।

এছাড়া অন্যান্য নিয়ম কানুন মুল সার্কুলার দেখে জেনে নিন। মুল সার্কুলারটি পাচ্ছে এখানে