সরকারি প্রাথমিকে বিদ্যালয়ে কিভাবে আবেদন করবেন ধাপে ধাপে শিখে নিন

আবেদন গ্রহন শুরু হবে ২৫ তারিখ থেকে এবং চলবে প্রায় ১ মাস। যারা এপ্লাই করবেন বলে ঠিক করে রেখেছেন তারা দেরি না করা প্রথম ১০ দিনের মধ্যেই এপ্লিকেশন জমা দেবার সকল প্রকৃয়া সম্পন্য করে রাখবেন।

প্রথম ধাপঃ

আবেদনের প্রথম ধাপটিই আসল। কারন আপনি যদি প্রথম ধাপটিই ধরতে না পারেন তাহলে পরের অংশের কিছুই পারবেন না। প্রথমে ধাপটি হল আপনাকে আবেদনের জন্য নির্ধারিত লিংকে প্রবেশ করতে হবে। নির্ধারিত লিংকটি আপনি খুজে পাবেন মুল সার্কুলারেই। তারপরেও আপনাদের সুবিধার জন লিংটি এখনে উল্লেখ করে দিচ্ছি। এই পোস্টের একদম নিচে এপ্লাই লিংক নামের একটি বাটন দেখতে পাবেন সেটিই আবেদন লিংক।

২য় ধাপঃ

এই ২ নং ধাপটি ভয়ংকর রকমের ইম্পর্টন্ট। কারন এখানে আপনি আপনার সকল তথ্য প্রবেশ করাবেন। এই ধাপে পুরন করা ফর্ম প্রিন্ট করে নিয়ে সকল তথ্য ঠিক আছে তা বেশ কয়েকবার পড়ে নিবেন।

৩য় ধাপঃ

এই ধাপে আপনি যদি মনে করেন সকল তথ্য সঠিকভাবে দিয়েছেন তাহলে তাহলে ইউজার আইডী ভাল ফাইনালি গ্রহন করে ভাল কোন স্থানে লিখে রাখবেন বা প্রিন্ট করে নিবেন। ইউজার আইডি না ভুলাই ভাল। ভুলে গেলে ঝামেলা হতে পারে।

৪র্থ ধাপঃ

এটি বলতে গেলে সবচেয়ে গুরুত্বপুর্ন ধাপ। কারন এই ধাপেই আপনি আপনার এপ্লিকেশন ফাইনালাইজ করতে সক্ষম হবেন। এই ধাপে আপনি টাকা প্রদান করবেন ফি হিসেবে। টেলিটক সিমের মাধ্যে মোট ১১০ টাকা প্রদান করতে হবে ইউজার আইডি ব্যবহার করে। এই টাকা আপনি প্রদান করবেন  ইউজার আইডি গ্রহন করার ৭২ ঘন্টার মধ্যে।

৫ম ধাপঃ

৪ নং ধাপে টাকা প্রদান সম্পন্য হলে আপনি ইউজার আইডির সাথে পাসওয়ার্ড সহ একটি এস এম এস পাবেন আপনার মোবাইলে। সেই ইউজার নেম পাসওয়ার্ড দিয়ে আপনি যেই লিংকে এপ্লাই করেছেন সেই লিংকে আবার ঢুকবেন। সেখানে ঢুক আপনার চুরান্ত এপ্লিকেন্ট কপি ডাউনলোড করে নিবেন এবং প্রিন্ট করে সংরক্ষন করে রাখবেন।

শেষ ধাপঃ

এপ্লাই করা কমপ্লিট হয়ে গিয়েছে ৫ম ধাপেই। এবার আপনি অপেক্ষা করবেন প্রবেশপত্র ডাউনলোড করার জন্য। প্রবেশপত্র ডাউনলোড করার লিংক আপনার মোবাইলে পেয়ে যাবেন পরীক্ষার কিছুদিন আগে। সেই লিংক পেয়ে গেলে প্রবেশ করে প্রবেশপত্র ডাউনলোড করে নিবেন।

আবেদন করার জন্য এখানে ক্লিক করুন অথবা নিচের ইমেজ দেখুন