সরকারি ৩০০০০ বেতনে HSC পাস কর্মি নিচ্ছে বেপজা (BEPZA) – শিক্ষা অল্পতেই বেশ সম্মানজনক গভঃ জব পাওয়া যাচ্ছে

দারুন সম্মান জনক পদে এইস এস সি পাসেই সরকারি চাকরি তে জয়েনিং এর সুযোগ খুব একটা পাওয়া থাকেনা। অবশ্য খুব একটা থাকেনা বললে কিছুটা ভুল বলা হবে। লাস্ট কবে এরকম অসাধারন সরকারি সার্কুলার আমার চোখে পড়েছে খেয়াল নেই। যেহেতু জব সার্কুলার প্রকাশ করাই এই সাইটে আমাদের কাজ, সেহেতু মোটামোটি সব সার্কুলারই আমাদের চোখে পড়ে। তবে এমন দারুন সরকারি চাকরির সার্কুলার বহুদিন দেখিনি।

এইস এস সি বা এস এস সি পাসে সরকারি চাকরির সার্কুলারের অভাব নেই। যখন এটি লিখেচি তখন ও কয়েক ডজন এইস এস সি পাস সরকারি চাকরির সার্কুলার আমার হাতে জমা আছে। তবে সেগুলোর প্রায় সব গুলোর ই বেতন ৮০০০ থেকে ২২০০০ এর আশে পাশে। শুধ তাই নয়, সেগুলোর পদবিও অনেক নিচের দিকের।

অথচ এই একটি সার্কুলার পেলাম যেটিতে আপনি শুধু যে এইস এস সি পাসেই জয়েন করতে পারবেন তাই কিন্তু নয়, সাথে বেতন দেয়া আছে ৩০২৩০ পর্যন্ত। আর বেতনের দিকে না গিয়ে যদি পদবির দিকে তাকান তাহলে দেখতে পাবেন যে, এর পদবীও বেশ সম্মান জনক।

সার্কুলারটি মুলত প্রকাশ করেছে বেপজা বা BEPZA অর্থ্যাত Bangladesh Export Processing Zone যার বাংলা অর্থ দাঁড়ায় বাংলাদেশ রপ্তানী প্রকৃয়াকরন এলাকা কতৃপক্ষ। এই সার্কুলারটি বেপজার রাজস্ব খাতের একটি সার্কুলার।

এবার আসা যাক, আবেদন সংক্রান্ত বিষয় নিয়ে কথার দিকে। প্রথমেই বিজ্ঞপ্তিতে উল্লেখিত সময়ের দিকে দৃষ্টিপার করছি। উল্লেখ আছে যে, এ মাসের ৩০ তারিখ পর্যন্ত এপ্লিকেশন জমা দিতে পারা যাবে। এ মাস বলতে ২০২০ সালের সেপ্টেম্বরের কথা বলেছি।

মুল সার্কুলারে আরো অনেক পদের উল্লেখ আছে। তবে যে পদটি নিয়ে এখানে এতক্ষন কথা বললাম সেটি মুল সার্কুলারের সিরিয়ালের ৪ নং পদ। এই ৪ নং পদের জন্য এপ্লাই করতে হলে আপনাকে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি এর পরিমান ৪০০ টাকা।

মুল সার্কুলারটি এখানে ক্লিক করে সহজেই দেখে নিতে পারবেন।

মনে রাখবেন, আবেদন অবশ্যই অনলাইনে করতে হবে। সার্কুলারে আবেদন জমা দেবার লিংক দেয়া আছে। সেই লিংকে গিয়ে এপ্লাই করার জন্য যাবতিয় দরকারি যা যা লাগে সব ঘর পুর্ন করে এপ্লাই করবেন।