সেনাবাহীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – টেলিটকের মাধ্যেমে ৫০০ টাকা দিয়ে এপ্লাই করতে হবে

সেনা বাহিনীতে জয়েন করবেন বলে যারা অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর। প্রকাশিত হয়েছে নতুন একটি সার্কুলার। সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে অক্টোবরের ২৫ তারিখ পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন।

আবেদন জমা দেয়ার নিয়মঃ

আবেদন জমা দিতে হবে টেলিটকের আর্মি লিংক থেকে। মুল সার্কুলারে আপনি টেলিটকের আর্মি লিংক পেয়ে যাবেন। মুল সার্কুলার কোথায় পাবেন তা কিছুক্ষন পরেই জানাচ্ছি। তবে তার আগে কিছু গুরুত্বপুর্ন তথ্য শেয়ার করে দিচ্ছি যাতে আপনাদের এপ্লাই করতে সুবিধা হয়।

আবেদন করতে হলে আপনার বয়স অবশ্যই ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। এছাড়া আপনার অবিবাহিত হতে হবে। বিপত্নীক বা বিবাহ বিচ্ছেদ হয়ে থাকলে হবেনা। সো, বিবাহিত ব্যক্তি গণ এপ্লাই করা থেকে বিরত থাকবেন।

এছাড়া, আপনার উচ্চতা অবশ্যই মিনিমাম ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে এবং সাতার জানা থাকতে হবে। বুকের মাপ নরমাল অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

আবেদন জমা দিতে টেলিটক প্রিপেইড সিম থেকে ৫০০ টাকা ফি জমা দিতে হবে।

নির্বাচনী পরীক্ষায় যদি আপনি সেলেক্টেড হন তাহলে আপনার ১২ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষন এবং ১৯ সপ্তাহের বেসিক কোর্স গ্রহন করতে হবে।

এই নিয়োগের বিজ্ঞপ্তিটি শধুমাত্র পুরুষ দের জন্য সিমাবদ্ধ। যারা আবেদন করবেন তাদের কে কোনভাবেই সরকারি চাকরি হতে বরখাস্ত ব্যাক্তি হওয়া চলবে না। এছাড়া কোন ফৌজদারী মামলায় দন্ডপ্রাপ্ত হলেও এই জবে জন্য উপযুক্ত হবেনা। শুধু তাই নয়, শিক্ষাগত ফলাফল ছাড়া অন্য কোন কারনে কোন সামরিক প্রশিক্ষন প্রতিষ্ঠান হতে প্রত্যাহার কৃত হলেও আবেদনে অযোগ্য বলে বিবেচিত হবে।

যেহেতু অনলাইনে আবেদন করতে হবে সেহেতু আবেদন করার সময় প্রদত্ত এপ্লাই ওয়েবসাইটে গিয়ে সকল নির্দেশনা ভাল করে পড়ে নিয়ে তারপর এপ্লাই করবে। কোন তথ্য প্রদানে যদি ভুল করে এপ্লাই করে ফেলেন তাহলে মনে রাখবেন সেটা আর কোনভাবেই পরিবর্তন করার সিস্টেম নেই। সো, এপ্লাই করার সময় ধীরে সুস্থে ঠান্ডা মাথায় ফর্ম ফিলাপ করবেন।

মুল সার্কুলারে আরো নানাবিধ নিয়ম সুন্দর ভাবে লিপিবদ্ধ করা আছে। মুল সার্কুলারে গিয়ে সকল তথ্য জেনে নিন। মুল সার্কুলারটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আর যারা আরো কিছু নির্দেশনা চাচ্ছে তারা এখানে ক্লিক করে আরো কিছু নিয়ম জেনে নিন