১ লাখ ৩০ হাজার বেতনে লোক নিচ্ছে সরকারি টেলিযোগাযোগ মন্ত্রনালয় এর আওতাধীন সাবমেরিন ক্যাবল

এই এক্সক্লোসিভ চাকরি প্রকাশ পেয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানী লিমিটেড থেকে যাকে সংক্ষেপে বি এস সি সি এল বলা হয়ে থাকে। Bangladesh Submarine Cable Company বা  BSCCL হচ্ছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন একটি কোম্পানি। সার্কুলারে উল্লেখ আছে যে, A public limited company under post and telecommunication division of – MOPT and IT.

যে শুন্য পদের জন্য এই সার্কুলার প্রকাশিত হয়েছে তার বেতন ১ লাখ ৩০ হাজার ৫০০ টাকা। আবেদন করার জন্য ১৫০০ টাকা ফি প্রদান করতে হবে। যেহেতু ১ লাখ ৩০ হাজার ৫০০ বেতন সেহেতু এই পদের জন্য এপ্লাই করার আগে সার্কুলারে থাকা সকল নিয়ম এবং বিধি ভাল করে পড়ে জেনে নিয়ে তারপর এপ্লাই করবেন।

আবেদন করা যাবে অক্টোবরের ১০ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত। আবেদন করার নিয়ম হচ্ছে আপনার সিভি ডাকযোগে সংশ্লিষ্ঠ অফিসে গিয়ে পৌছাতে হবে। তবে আপনি চাইলে সম্ভবত নিজে গিয়েও অফিসে সিভি জমা দিয়ে আসতে পারবেন। সার্কুলারে সিভি পাঠানোর জন্য অফিসের ঠিকানা উল্লেখ করা আছে। তবে ডাকযোগেই পাঠাতে হবে এমন কোন কথা সার্কুলারে উল্লেখ নেই। সেক্ষেত্রে অফিসের ঠিকানায় গিয়ে অফিস আওয়ারে সিভি জমা দিতে পারা যাবে বলে মনে হয়।

৫০ বছর বয়সের মধ্যে যে কেউ চাইলে এই জবে জন্য এপ্লাই করতে পারবেন যদি সার্কুলারে উল্লেখিত সকল যোগ্যতা আপনার থেকে থাকে। সিভির ফরমেট কেমন হবে তা সার্কুলারে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে যে, উল্লেখিত লিংকে গিয়ে যে কেউ সিভি ফরমেট ডাউনলোড করে নিতে পারবেন।

আবেদন পত্রের সাথে অবশ্যই বেশ কিছু প্রয়োজনীয় কাগজ পত্র যুক্ত করতে হবে। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপুর্ন যেটা যুক্ত করতেই হবে সেটা হল ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি। এই ছবি অবশ্যই সম্প্রতি তোলা হতে হবে।

যাইহোক, যেহেতু এটি খুবই এক্সক্লোসিভ ক্যটাগরির সার্কুলার সেহেতু মুল সার্কুলার দেখে সব জেনে নিলেই আপনার জন্য বেটার হবে। এখানে ক্লিক করেই আপনি মুল সার্কুলারটি দেখে নিতে পারবেন। তবে অবশ্যই লাস্ট ডেটের আগে এপ্লাই করবেন আর আপনার বয়স অবশ্যই ৫০ বছরের মধ্যে আছে কিনা সেটা হিসেব করে নিবে সার্কুলারে দেয়া নিয়ম মাফিক।