আড়ং এ SSC/ HSC/ ডিগ্রীতেই ১৫০০০ – ৩৫০০০ বেতনে অনভিজ্ঞ সেলস গার্ল/ বয় নিয়োগ

আড়ং এর অনেক গুলো আউটলেট আছে। আপনার নিকটের আউটলেটে গিয়ে খোজ নিয়ে দেখুন যে ওরা সেই আউটলেটে লোক নিয়োগের জন্য মুল গেটের সামনে কোন বক্স রেখেছে কিনা।

যদি বক্স থেকে থাকে তাহলে সেই বক্সে আপনার সিভি জমা দিয়ে আসুন। আর যদি দেখা যায় যে, আপনার নিকটের আড়ং এ এরকম কোন বক্স রাখা নেই তাহলে অন্য আউটলেটে ঘুরে দেখতে পারেন। কোন না কোন আউটলেটে আপনি নিয়োগের সিভি জমা দেবার বক্স পাবেন, এটা নিশ্চিত থাকতে পারেন।

তবে বক্স ই থাকবে এমন কোন কথা নেই। মাঝে মাঝে নিয়োগের বিজ্ঞপ্তি প্রিন্ট করে দেয়া আড়ং এর ভেতর দেয়ালে বা দরজায় লাগিয়ে রাখা থাকে। সেই বিজ্ঞপ্তির ছবি তুলে নিয়ে বাসায় এসে ঠিক সেভাবে এপ্লাই করে করে দিতে পারেন।

এসব সেলস বয় বা গার্ল পদের জন্য তেমন কোন শিক্ষা অভিজ্ঞতা চাওয়া হয়না। মেট্রিক ইন্টার পাশ হলেই মুলত এপ্লাই করে ফেলতে পারা যায়।

সিভি নিয়ে অনেকেই টেনশনে থাকেন। কিভাবে সিভি বানাবেন এটা অনেকের অনেক বড় মাথাব্যথা। এই মাথাব্যাথা মাথা থেকে ঝেড়ে ফেলুন। সিভি তেমন আহামরি কিছুনা।

জাস্ট আপনার নাম/ ঠিকানা/ শিক্ষা এবং কোন পদে কাজ করতে চান সেসব নিজের হাতে এ পৃষ্ঠায় লিখলেও একটা সিভি হয়ে যায়। মনে রাখবেন, সিভিটা মেইন ইসু না। মেইন ইসু হচ্ছে আপনার ইচ্ছাটা।

অনেকেই আপনার সিভি হেন হতে হবে, তেন হতে হবে এসব বলে ভয় দেখাতে পারে। সেসবে কান দিবেন না। যারা সিভি বানানো নিয়ে ভয় দেখায় তারা সব ওই ভয়টাই দেখাতে পারে, আর কিছু পারেনা। সো, সিভি খুব হাইফাই দেখতে হতে হবে এসব বলে যারা ভয় দেখায় তাদের থেকে ১০০ হাত দূরে থাকুন। আর ৫০০ হাত দুরে থাকুন সেসব ব্যক্তিদের থেকে যারা চাকরি দেবার কথা বলে আপনার কাছে টাকা চায়। মনে রাখবেন, চাকরি পেতে কখনো টাকা লাগেনা/ লাগবেওনা। চাকরি পাবার মুল মন্ত্র হল আপনার ইচ্ছশক্তি। আপনার ইচ্ছাশক্তি যদি স্ট্রং হয়, চাকরি ১ টা আপনি পাবেনই, এ ব্যপারে নিশ্চিত থাকুন।

একদম সাদামাটা একটি সিভি কেমন হবে দেখতে এখানে ক্লিক করুন বা নিচের ইমেজ দেখুন। এটি সাদামাটা বা সিম্পল সিভি কিন্তু অকাজের না। এটাও অনেক স্ট্রং একটা সিভি। এটা সিম্পলের মধ্যে গর্জিয়াস সিভি।