শুমারি অফিসে মেট্রিক (SSC)/ ইন্টার (HSC) পাসে ২০০০০/ ২১০০০/ ২২০০০ সরকারি বেতনে/ বিনা অভিজ্ঞতায় চাকরি দিচ্ছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো থেকে এই সার্কুলার প্রকাশ পেয়েছে। যারা এপ্লাই করে এপ্লিকেশন ড্রপ করার প্রাথমিক ধাপ সম্পন্য করতে চান তারা অবশ্যই ১৫ তারিখের আগেই করবেন। ১৫ তারিখ লাস্ট ডেট, তার মানে এই নয় যে, আপনি ১৫ তারিখেই এপ্লাই করবেন। ১৫ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত এপ্লাই করার সিস্টেম ওপেন থাকবে। তাই ১৫ তারিখের আগেই সব কাজ সমাপ্ত করে ফেললে আপনার জন্য ভাল হবে। আমি রেকমেন্ড করি ১৩ তারিখের মধ্যেই এপ্লিকেশন জমা করে দিন। কারন ধরুন আপনি ১৫ তারিখে এপ্লাই করা শুরু করলেন, তখন দেখতে পাবেন অনেক কিছু দরকার পড়ছে, যা জোগার করতে করতে আপনার সময় ক্রস হয়ে যাবে। এমনকি, এপ্লিকেশন ফি জমা দেয়া এবং ফর্ম ফিলাপে ব্যপক টাইমের দরকার পড়ে। সেসব কাজ ১ দিনে চোখের নিমিষে করে ফেলা অসম্ভব। কারন অনলাইনে যে ফর্ম ফিলাপের মাধ্যমে এপ্লাই করতে হবে সেই ফর্ম নেহাত ছোট নয় এবং এত সহজও নয় যে, বসলেন আর করে ফেললেন। এর জন্য বেশ ভাল সময় দরকার এবং ঠান্ডা মাথায় ধীরে সুস্থে সব সম্পন্য করা দরকার।

একটা কথা বলে রাখি যে, এই জব সার্কুলারে অনেক পদ আছে। তার মধ্যে হাই এবং লো প্রোফাইল সহ অনেক পদ আছে।

আপনি HSC পাসেও এপ্লাই করতে পারবেন। আপনি যদি এইস এস সি পাসের পদে এপ্লাই করতে চান তাহলে সার্কুলারে উল্লেখিত পদ্গুলো থেকে ইন্টার পাস যে পদ আছে সেগুলো বেছে নিবেন এবং এপ্লাই করবেন।

যে কথা বলছিলাম যে, এপ্লাই করবেন সময় নিয়ে কারন এপ্লাই করার জন্য যখন আপনি bbs.teletalk.com.bd এই আপ্লিকেশন জমা দেবার লিংকে প্রবেশ করবেন তখন প্রথম অংশ বুঝতেই আপনার ১ ঘন্টা চলে যাবে। অবশ্য আপনি যদি আগেও এরকম সরকারি চাকরির সার্কুলার অনলাইনে এপ্লাই করে থাকেন সেক্ষেত্রে আপনার জন্য একটু ইজি হবে। কিন্তু যারা একদম নতুন এপ্লাই করবেন তারা যেহেতু কিছুই জানেননা আগে থেকে সেহেতু তাদের একটু অতিরিক্ত বেশি সময় লাগবে।

এই সরকারি চাকরিতে অনলাইনে এপ্লাই করার সময় আপনাকে টেলিটকের মাধ্যে ৫৬ টাকা ফি জমা দিতে হবে। কিছু পদ আছে যেগুলোর জন্য ১১২ টাকা জমা দিতে হবে। তবে এইস এস সি পাসের যে পদগুলো আছে সেগুলোতে এপ্লাই করার জন্য ৫৬ টাকা দেয়া লাগবে।

নিচে সার্কুলারের পুর্নাংগ ছবি দিলাম। সেখানে সব নিয়ম পাবেন। নিচের সার্কুলারের ছবি ভাল দেখা না গেলে এখানে ক্লিক করে স্পস্ট ছবি দেখুন অথবা এখানে ক্লিক করে ডাইরেক্ট এপ্লাই করার লিংকে চলে যান।