মেট্রিক/ ইন্টার (SSC/ HSC) পাসে সরকারি (Govment) ৩০২৩০ বেতনে কর্মী নিচ্ছে বেপজা – BEPZA – সাথে থাকছে সরকারি স্কেলে যাবতীয় সুযোগ এবং সুবিধা

বেপজা থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নানা ধরনের পদের মধ্যে এস এস সি এবং এইস এস সি বা মেট্রিক বা ইন্টার পাস হলেও জয়েন করা যাবে এমন পদের উল্লেখ আছে। HSC বা SSC পাসেই সরকারি চাকরি করতে চাইলে এই সার্কুলার মোতাবেক সকল নিয়ম কানুন বা সিস্টেম ফলো করে এপ্লিকেশন ড্রপ করুন বা দরখাস্ত জমা করে দিন। দরখাস্ত বা এপ্লিকেশন ড্রপ করা অর্থ্যাত এপ্লাই করার জন্য আপনি অবশ্যই ডেডলাইনের আগেই সকল এপ্লিকেশন প্রসেস সম্পন্য করবেন। কারন সময় চলে গেলে আর এপ্লিকেশন গ্রহন করা হবেনা। যেহেতু অনলাইনে আবেদন করতে হবে সেহেতু লাস্ট ডেটের পরে আর সেই এপ্লিকেশন জমা দেবার লিংক কাজ করবে না। সো, যদি সত্যিকার অর্থেই এপ্লাই করতে চান তাহলে অবশ্যই লাস্ট ডেট শেষ হবার আগেই সকল কার্যক্রম সম্পন্য করবেন।

এপ্লিকেশন জমা দেবার লাস্ট ডেট

যেহেতু এপ্লিকেশন অবশ্যই লাস্ট ডেটের আগেই সাবমিট করতে হবে সেহেতু লাস্ট ডেট কবে সেটা আপনারা যারা এপ্লাই করতে চান তাদের জন্য বেশ ইম্পর্টেন্ট। তাই এপ্লাই করার লাস্ট ডেট এখানে বিশেষ ভাবে জেনে রাখার জন্য এবং মনে রাখার অনুরোধ রইলো। সার্কুলারে উল্লেখিত টাইম মোতাবেক আপনি এপ্লাই করতে পারবেন সেপ্টেম্বরের ১০ থেকে ৩০ পর্যন্ত। মনে রাখবেন, এই টাইম ফ্রেমের বাইরে কেউ এপ্লাই করার লিংকে প্রবেশ করে কিছুই করতে পারবেন না। সো, যদি এপ্লাই করতেই চান তাহলে অবশ্যই ১০ তারিখ থেকে ৩০ তারিখের মধ্যে যেকোন একদিন সময় করে এপ্লিকেশন জমা করে দিন।

কিভাবে এপ্লাই করবো বা এপ্লিকেশন জমা দিব

এপ্লিকেশন জমা দিতে চাইলে আপনাকে অনলাইনের মাধ্যেমে দিতে হবে। অফলাইনে এপ্লাই করার কোন উপায় নেই। অনলাইনে অর্থ্যাত ইন্টারনেট ব্যবহার করেই এপ্লিকেশন জমা দেবার সকল প্রসেস সম্পন্য করতে হবে। এজন্য আপনাকে সার্কুলারে উল্লেখিত এপ্লিকেশন জমা দেবার লিংকে প্রবেশ করে এপ্লাই করার প্রসেস শুরু করতে হবে। আপনি যখন এপ্লাই করার লিংকে প্রবেশ করবেন তখন সেখনে স্টেপ বাই স্টেপ যাবতীয় নির্দেশনা পেয়ে যাবেন। তবে মুল সার্কুলারটি অবশ্যই ভাল করে পড়ে নিয়ে তারপর এপ্লিকেশন জমা দেবার লিংকে যাবেন। কারন তানা হলে অনেক কিছু আপনার বুঝতে সমস্যা হতে পারে।

বিঃদ্রঃ এপ্লাই করার মুল সরকারি সার্কুলার পাবেন এই লিংকে। এখানে ক্লিক করে মুল সার্কুলারটি দেখুন এবং এপ্লাই করার সকল তথ্য বিস্তারিত জেনে নিন।

এপ্লাইয়ের ব্যপারে কিছু বলতে চাইলে কমেন্টে লিখুন