৫ জেলায় ২৪৭০০ টাকা সরকারি বেতনে নিয়োগে দিচ্ছে পরিবার পরিকল্পনা মিনিস্ট্রি – সাথে উৎসব ভাতা/ নববর্ষ ভাতা/ পাহাড়ী ভাতা পাহাড়ী এলাকায়

প্রথমেই বলে নেয়া দরকার যে, সরকারি এই চাকরি সারা দেশের সকল এলাকায় কাজের জন্য নয়। শুধুমাত্র ৫ টি জেলাতে কাজের জন্য এই সার্কুলার প্রকাশ করেছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। শুধু তাই নয়, পুরুষ রা এই জবের জন্য এপ্লাই করতে পারবে না। কারন এই জব প্রকাশিত হয়েছে শধুমাত্র মহিলা প্রার্থীদের জন্য।

এই চাকরির বেতন ২৪ হাজার ৭ শত টাকা। সাথে উৎসব ভাতা দেয়া হবে এবং থাকবে নববর্ষ ভাতা। শুধু তাই নয়, পাহাড়ী ভাতা নামের আরেকটি ভাতা প্রদান করা হবে শুধুমাত্র পাহাড়ী এলাকার জন্য।

আবেদন জমা দেবার শেষ তারিখ অক্টোবরের ২১ তারিখ পর্যন্ত। ২১ তারিখের হিসেব মোতাবেক আবেদন কারির বয়স অবশ্যই ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। ৩৫ বছরের উপরের কোন প্রার্থী যদি আবেদন করেন তাহলে তার আবেদন বাতিল বলে গন্য হবে।

আবেদন জমা দেবার সকল নিয়ম মুল সরকারি সার্কুলারেই দারুন সহজ ভাবে উল্লেখ করা আছে। মুল সার্কুলার দেখার লিংক একটু নিচের দিয়ে দিচ্ছি তবে তার আগে এই ব্যপার গুলো খেয়াল করে পড়ুন। তা না হলে আবেদন করতে গিয়ে অনেক ভুল করে ফেলতে পারেন।

আবেদন জমা দিতে হবে ডাকযোগে অথবা সার্কুলারে উল্লেখিত অফিসের ঠিকানায় সরাসরি গিয়ে। আবেদন জমা দেবার অফিস যেহেতু ঢাকায় অবস্থিত সেহেতু যারা ঢাকার বাইরে থেকে আবেদন করার ক্ষেত্রে ডাকযোগে এপ্লিকেশন পাঠিয়ে দেয়াই ভাল। আর যদি সরাসরি অফিসে গিয়ে জমা দিতে চান তাতেও কোন সমস্যা নেই। তবে মনে রাখবেন, আপনি অফিসে গিয়ে আবেদন জমা দেন আর ডাকযোগেই জমা দেন তাতে কোন পার্থক্য নেই। অনেকেই মনে করে থাকেন যে, সরাসরি অফিসে গিয়ে আবেদন পত্র জমা দিয়ে আসলে হয়তো চাকরি সহজেই পাওয়া যাবে। কিন্তু এরুপ ধারনা সম্পুর্ন অমুলক।

এবার আসা যাক, কোন ৫ জেলাতে নিয়োগ প্রদান করা হবে। রাঙ্গামাটি, নোয়াখালী, জামালপুর, মৌলভীবাজার, সিরাজগঞ্জ (কাজীপুর)।

এছাড়া আরো কিছু অনেক গুরুত্বপুর্ন বিষয় বিশধ ভাবে জানার জন্য মুল সার্কুলারটি দেখে ভাল করে পড়ে নিয়ে তারপর এপ্লাই করবেন।

মুল সার্কুলার দেখার জন্য এখানে ক্লিক করুন। মনে রাখবেন, মুল সার্কুলার ভাল মত না পড়ে হুট করে এপ্লাই করে ফেলবেন না। তাতে অনেক ভুল হয়ে যেতে পারে এবং আপনার দরখাস্ত বাতি হয়ে যেতে পারে। আশাকরি, বুঝতে পেরেছেন।