সরাসরি নিয়োগ সিস্টেমে /গভঃমেন্ট জব/ – কৃষি অফিসে (BKGet)/ – SSC পাস – বেতন ৮২৫০ – ২০০১০ পর্যন্ত

সার্কুলারটি এসেছে বাংলাদেশ ‍কৃষি গবেষণা এন্ডাওমেন্ট ট্রাস্ট (বিকেজিইটি) থেকে। সার্কুলারে উল্লেখ আছে যে, নিয়োগ পদ্ধতি সরাসরি নিয়োগ। যে পদের জন্য সরাসরি নিয়োগের কথা বলা আছে সেটি এস এস সি বা SSC বা মাধ্যমিক পাসেই এপ্লাই করা যাবে।

যেহেতু সরকারি সার্কুলার সেহেতু সরকারি সকল নিয়ম কানুন মেনেই এপ্লাই করতে হবে। যেমন ধরা যাক, বয়স এবং অন্যান্য যোগ্যতা সরকারি নীতি মোতাবেক থাকতে হবে। এই সার্কুলারটি কৃষি মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশ ‍কৃষি গবেষণা এন্ডাওমেন্ট ট্রাস্ট (বিকেজিইটি) একটি সার্কুলার এবং এটি একটি অস্থায়ী নিয়োগের বিজ্ঞপ্তি। এছারা সার্কুলারে উল্লেখিত সকল শর্তাবলী যাযা আছে তার সব ঠিক ঠাক পড়ে নিবেন এবং জেনে নিয়ে তারপর এপ্লাই করতে হবে।

এপ্লাই করার আগে

আবেদন জমা দিতে হবে অনলাইনে। অর্থ্যাত কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে এপ্লিকেশন জমা দিতে হবে। তবে যেহেতু অনেক বড় ফর্ম ফিলাপ করতে হবে সেহেতু মোবাইলে এপ্লাই করার চেয়ে কম্পিউটার এ এপ্লাই করাটাই উত্তম হবে বলে মনে হয়। আর তাছাড়া মোবাইলের স্ক্রিন ছোট হওয়াতে অনেক কিছু আপনি ক্লিয়ারলি বুঝতেও পারবেন না। তবে আপনি যদি মনে করেন যে, মোবাইলে এপ্লাই করার ক্ষেত্রে আপনার নিজস্ব কোন সমস্যা নেই তাহলে করতে পারেন তাতে কোন সমস্যা নেই। তবে পিসি এপ্লিকেশন জমা দেয়াই ভাল হবে বলে মনে করা হয়ে থাকে এবং মোস্ট অব দ্য এপ্লিকেন্ট পিসিতেই এপ্লিকেশন জমা দিয়ে থাকেন। তাই পিসিতে এপ্লাই করার ক্ষেত্রটাই সবচেয়ে উপযুক্ত বলে মনে করা হয়ে থাকে।

যেভাবে করা যাবে এপ্লাই তার ইজি উপায় নিচের ভেরি ইজিলি দেয়ার চেস্টা করা হবে

এপ্লাই করার জন্য পিসি অথবা মোবাইলের ব্রাউজারে গিয়ে একটি ওয়েবসাইটের লিংকে আপনাকে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটের পুর্নাংগ ঠিকানা bkget.teletalk.com.bd – এটি। এই লিংকে প্রবেশ করেই আপনি এপ্লাই করার প্রাথমিক পেজটি দেখতে পাবেন। সেখানে এপ্লিকেশন ফর্ম বা এপ্লাই অনলাইন নামের একটি লাইন দেখতে পাবেন। সেই লাইনে ক্লিক করে পদের নাম দেখতে পাবেন। আপনার জন্য উপযোগ্য পদের উপর ক্লিক করে নেক্সট বাটনে ক্লিক করে নেক্স পেজে যাবেন। এভাবে একটার পর একটা পেজ আসতে থাকবে এমন সকল নিয়ম ফলো করে এপ্লিকেশন সাবমিটিং কমপ্লিট করবেন।

ফি কত লাগবে

দুটি পদের একটিটে ফি ২০০ টাকা আর এস এস সি পাসের টাতে ফি ৫০ টাকা।

নিচে সার্কুলার ইমেজ দেয়া হল দেখে নিন। দেখা না গেলে এখানে ক্লিক করে মুল সার্কুলারটি দেখুন এবং দরখাস্ত করুন