Hotel জব – হাই সেলারি – ন্যুনতম শিক্ষা – টেলিফোন অপারেটর পদ – গেস্টদের ফোন ধরে কথা বলাই মুলত এই চাকরির কাজ

কক্স বাজারের স্বনামধন্য হোটেলে টেলিফোন অপারেটর পদে কাজের সুযোগ পাওয়া ভাগ্যের ব্যপার। তাও আবার রয়াল টিউলিপ সি পার্ল বিচ রিসর্টে হলে তো কোন কথাই নেই। এর চেয়ে দারুন এবং আকর্ষনীয় কাজ আর আছে কিনা আমার জানা নেই। এই সব পদে কাজ করা যেমন আনন্দের তেমনি দেশ বিদেশের হাজারো গেস্টদের সাথে দারুন এক সম্পর্ক তৈরী হয়ে যায় ফলে এত ভাল লাগে এ সব কাজ করতে তা আর বলার মত না। হোটেলের অন্যান্য বড় বড় কর্মকর্তা অফিসার দের কে বড় বড় গেস্টরা যতটা না চিনে তার চেয়ে অনেক বেশি চিনে ফেলে এই টেলিফোন অপারেটর পদে কাজ করা কর্মিদের। কারন একটার পর একটা এটা সেটার জন্য কল আসতেই থাকে তাদের কাছে। ফলে গেস্টরা এদের নাম ঠিকানা সবার আগে জেনে ফেলে অটোমেটিক।

যাই হোক, এই কাজের জন্য মুল যে বিষয়গুলো জানা দরকার তা একটি একটি করে বলার চেস্টা করছি। প্রথমত বলাই বাহুল্য যে, আপনাকে কল ধরতে হবে। অর্থ্যাত ইনকামিং যে কল গুলো আছে সেগুলো ধরে কথা বলতে হবে কলার এর সাথে। সাথে আরো যেটা করতে হবে সেটা হল, কোন ইম্পর্টেন্ট কারনে ডাইরেক্ট লাইনের মাধ্যেমে গেস্টদের রুমে কল করতে হবে পি বি এক্স সিস্টেমের মাধ্যেমে। তারপর ধরুন গেস্ট দের কোন ম্যসেস থাকলে সেটা গ্রহন করতে হবে এবং গেস্টকে সেই মেসেজ পৌছে দিতে হবে। এছারা ধরুন, কোন গেস্ট কল করতে পারেন এটা জানার জন্য যে, আপনাদের হোটেলে কি কি সার্ভিস আছে। তখন সেই গেস্ট এর প্রশ্ন মোতাবেক সকল তথ্য ফোনের মাধ্যেমে জানিয়ে দিতে হবে।

এই চাকরির জন্য সবচেয়ে বড় যে যোগ্যতা তা হল, আপনাকে খুবই পোলাইট আচরনের অধিকারি হতে হবে। শিক্ষা তো লাগবেই কিন্তু আপনি যদি আচার আচরন কাথা বার্তায় পোলাইট না হোন তাহলে এই জব আপনার জন্য নয়। বিশেষ করে এটা যেহেতু টেলিফোন অপারেট পদের কাজ সেহেতু আপনার ফোনে কথা বলার ধরন থাকতে হবে খুবই মার্জিত এবং আকর্ষনীয়।

যাই হোক মুল সার্কুলারের ব্যপারে আসা যাক। মুল সার্কুলারের অল্প কিছু টুকিটাকি বিষয় উপরে ইতিমধ্যেই আলোচনা করার চেস্টা করেছি। কিন্তু এই অল্প আলোচনাতে মুল সার্কুলারের কিছু কভার করতে পারা সম্ভব না। তাই মুল সার্কুলারটি হুবুহু দেখার জন্য এখানে ক্লিক করুন