HSC পাশেই ৯৩০০ – ২২৪৯০ টাকা বেতনে জব দিচ্ছে সরকারের ICT বিভাগ প্রায় ৫০ টি জেলায়

সরকারি আই সি টি বিভাগের নিয়োগের এই বিজ্ঞপ্তি সকল জেলার মানুষের জন্য প্রযোজ্য নয়। প্রায় ৫০ টি জেলার মানুষ এই চাকরির জন্য এপ্লাই করতে পারবে।

এই চাকরিতে এপ্লাই করার জন্য প্রার্থীকে ন্যুনতম এইস এস সি পাস বা সম মানের পরীক্ষাতে উত্তীর্ন হতে হবে। বেতন স্কেল সরকারি ১৬ তম গ্রেড মোতাবেক নির্ধারিত যার পরিমান হচ্ছে ৯ হাজার ৩ শত টাকা থেকে ২২ হাজার ৪ শত ৯০ টাকা পর্যন্ত। আবেদন করা যাবে অক্টোবরের ২ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত। আবেদন জমা দানের সকল কিছু অনলাইনে সম্পন্য করতে হবে। অনলাইন ছাড়া অন্য কোন ভাবে আবেদন গ্রহনের কোন প্রকার সিস্টেম নেই। সো, যারা এপ্লাই করতে চান তার মুল সার্কুলার দেখে সেখানে উল্লেখিত আবেদন লিংকে গিয়ে সকল নিয়ম ফলো করে এপ্লাই করবেন।

প্রসংগত উল্লেখ্য যে, এটি একটি সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি।

আবেদন করার জন্য ১০০ টাকা পরীক্ষা ফি জমা দিতে হবে। এই ফি দেবার সকল সিস্টেম আপনি পাবেন মুল সার্কুলারেই। কারন সেখানে উল্লেখ আছে কিভাবে ফি জমা দিতে হবে। তাই মুল সার্কুলারে উল্লেখিত নিয়ম ছাড়া অন্য কোনভাবে ফি জমা দেবার কোন উপায় নেই।

যেসব জেলার প্রার্থিগন এই জবের জন্য এপ্লাই করতে পারবেন তার পুর্নাংগ লিস্ট দেয়া আছে মুল সার্কুলারে। এগুলো হল, নরসিংদি, শরিয়তপুর, নারায়ানগঞ্জ, টাংগাইল, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, ঢাকা, মুন্সিগঞ্জ, ফেনি, ব্রাম্মনবাড়িয়া, নোয়াখালি, চাদপুর, চটগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, জয়পুরহাট, চাপাইনবাবগঞ্জ, নওগা, যশোর, সাতক্ষীরা, নড়াইল, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, খুলনা, ঝিনাইদহ, ঝালকাঠি, পটুয়াখালি, পিরোজপুর, বরিশাল, ভোলা, বরগুনা, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারি, গাইবান্ধা, ঠাকুরগাও, রংপুর, কুড়িগ্রাম, জামালপুর, নেত্রকোনা, এবং সকল জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগন।

আবেদন করার জন্য আপনার বয়স অবশ্যই ২২ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এস এস সি সনদের ভিত্তিতে বয়স হিসেব করা হবে। যেহেতু অনলাইনে আবেদন জমা দিতে হবে সেহেতু মুল সার্কুলারে উল্লেখিত লিংকে গিয়ে আবেদন করার জন্য যাবতীয় নির্দেশাবলী মেনে এপ্লিকেশন জমা দিবেন।

মুল সার্কুলার দেখার জন্য এখানে ক্লিক করুন।

মনে রাখবেন, বয়স ১৮ থেকে ৩০ না হলে এপ্লাই করে সময় নষ্ট করবেন না।