ট্রেইনি পদে ific ব্যাংক ২৮৩৭০ টাকা বেতনে লোক নিবে – ১২ মাস ট্রেইনি কমপ্লিট হলে বেতন ৩৫৯৯০ টাকা হবে

আই আফ আই সি ব্যাংকের এই সার্কুলার প্রকাশিত হয়েছে অনেক দিন। তবে এপ্লাই করার লাস্ট ডেট অক্টোবরের ৫ তারিখ পর্যন্ত। সো, যারা এখনো এপ্লাই করেন নি তারে দ্রুত ৫ তারিখের আগেই এপ্লাই করে ফেলুন। মনে রাখবেন, বয়স অবশ্যই ৫ তারিখের হিসেবে ৩০ বছরের মধ্যে হতেই হবে। ৩০ এর বেশি যাদের বয়স তারা এপ্লাই করে সময় নস্ট করবেন না আশাকরি।

পদের নাম টি এস ও বা TSO যার মানে হচ্ছে Trainee Assistant Officer. আপনি যখন জয়েন করবেন তখন এটাই হবে আপনার পদের নাম। তবে ট্রেইনি পিরিয়ড শেষ হবার পর পদের নাম চেঞ্জ হয়ে হবে এসিস্টেন্ট অফিসার বা Assistant Office.

ট্রেইনি পদের জন্য কাজ করতে হবে ১ বছর। এই ১ বছর সময় কালে আপনার সেলারি হবে প্রতি মাসে ২৮ হাজার ৩ শত ৭০ টাকা। ১২ মাস এই রেঞ্জে সেলারি পাবার পর আপনার ট্রেইনি পিরিয়ড শেষ হবে। সাক্সেসফুল্লি ট্রেইনি পিরিয়ড শেষ হবার পর আপনার বেতন হবে ৩৫ হাজার ৯ শত ৯০ টাকা।

এই পদের কর্মরত ব্যাক্তির দায়িত্ব গুলোর মধ্যে আছে, ক্যাশ পেমেন্ট ও রিসিভ, ফান্ড ট্রান্সফার। এছাড়া একাউন্ট ওপেনিং এবং চেক বই ইসু করা। আরো আছে সার্ভিস আন্ডার বি এ সি এইস (ক্লিয়ারিং, বি ই এফ টি এন), আর টি জি এস। এসব ছাড়াও আরো অনেক গুলো রেস্পন্সিবিলিটির কথা উল্লেখ আছে যা আপনি মুল সার্কুলার দেখলেই সব জানতে পারবেন।

মুল সার্কুলারে আপনি জানতে পারবেন কিভাবে এপ্লাই করবেন এবং শিক্ষাগত যোগ্যতা আপনার কেমন থাকতে হবে। এছাড়া আরো কিছু গুরুত্বপুর্ন তথ্য যা এপ্লাই করার আগে অবশ্যই জানতে হবে তাও ক্লীয়ারলি উল্লেখ করা আছে মুল সার্কুলারেই।

মুল সার্কুলারটি দেখার জন্য এখানে ক্লিক করুন। মনের রাখবেন, যেহেতু এপ্লাই করার লাস্ট ডেট ৫ তারিখ সেহেতু আপনি যদি ৫ তারিখের মধ্যে এপ্লাই করতে ব্যার্থ হোন তাহলে আপনার এপ্লিকেশন বাতিল বলে গন্য হবে।

আর একটি কথা যা অবশ্যই মনে রাখবেন তা হল, সার্কুলারে ঠিক যেসব নিয়ম কানুনের কথা উল্লেখ আছে তা বেশ ভাল করে পড়ে নিবেন। কারন কোন কিছু বাদ পড়লে এপ্লিকেশন বাতিল হয়ে যেতে পারে।