শপিং মল জব – বেতন ৮০০০ থেকে ১৮০০০ পর্যন্ত/ শিক্ষা যা আছে তাই তবে – স্পস্ট কথা বলতে পারা এবং আচার আচরনে মার্জিত হতে হবে

শপিং মলে চাকরি পাওয়া যেমন সহজ তেমন কঠিন। কারন আপনার যদি পরিচিত কোন বন্ধু শপিং মলের কোন দোকানে সেলসম্যন বা সেলসগার্ল হিসেবে কাজ করে থাকে তাহলে আপনি যেদিন চাবেন বলতে গেলে প্রায় সেদিনই জয়েন করে কাজ শুরু করে দিতে পারবেন। সো, যাদের বন্ধু/ বান্ধব/ আত্নীয় স্বজন অলরেডি কোন না কোন শপিং মলের দোকানে কাজ করছেন তারা যদি কাজ করতে চান তবে এক মুহুর্ত দেরি না করে তাদের হেল্প নিন। আর আপনি যদি আপনার পরিচিত কেউ থাকার পরেও তাদের সাহায্য না নিয়ে নিজেই শপিং মলের দোকানে চাকরি করার চেস্টা করে তাহলে সেটা আপনার জন্য তেমন ভাল হবেনা কারন আপনি এত সহজে জয়েনিং পাবেন না।

যাইহোক, আপনি যদি শপিং মলের কোন দোকানে কাজ করতেই চান তাহলে আপনাকে হাটতে হবে একটু ভিন্ন পথে। কারন সাধারন অন্যান্য চাকরির মত এসব শপিং কম্পেক্সে কাজের কোন সার্কুলার আপনি পাবেননা কোথাও। কারন এসব কাজের জন্য তেমন কোম নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সেভাবে প্রকাশ করা হয়না বললেই চলে।

এখন কথা হচ্ছে, তাহলে আপনি এসব কাজের খোজ পাবেন কিভাবে? এই প্রশ্নের জবার খুবি সহজ এবং সরল। মনে করুন ঢাকায় আপনি বেশ কয়েকটি বড় শপিং মলের নাম জানেন। যেমন, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি শপিং মল, ইস্টার্ন প্লাজা, উত্তরায় মাসকট প্লাজা, রাজলক্ষী কমপ্লেক্স ইত্যাদি। এছাড়া কিছু আছে শপিং কম্পেক্স কাম সুপার স্টোর। যেমন, স্বপ্ন, শপ এন্ড সেভ, মিনা বাজার ইত্যাদি।

আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে, এই সব দোকানে বা শপিং সেন্টারে যেতে হবে। সেখানে গিয়ে দেখতে হবে কোন পদে লোক নিচ্ছে কিনা। আমি আজ পর্যন্ত যতবার যমুনা ফিউচার পার্কে গিয়ে ততবার আমি নিয়োগ বিজ্ঞপ্তি দেখেছি এবং  প্রতিবারই আমি কমপক্ষে ২০ টি নিয়োগের বিজ্ঞপ্তি বিজ্ঞপ্তি দেখেছি।

সবচেয়ে মজার ব্যপার হচ্ছে, এসব কাজের জন্য শিক্ষার কোন উল্লেখ থাকেনা। শিক্ষা যাই হোক না কেন সবাই কাজ করতে পারেন। তবে সবচেয়ে বড় যে ব্যপারটি অবশ্যই থাকতে হবে সেটা ছাড়া এই চাকরি আপনি পাবেন না। পেলেও বেশিদিন টিকে থাকতে পারবেন না। সো, আপনার আচার আচরন যদি আপনার এমন হয় যে, সবাই আপনার সাথে কথা বলতে মিশতে ভালবাসে তবে এই চাকরি পাওয়া থেকে আটকানোর ক্ষমতা কারো নেই।

বেতন নরমালি ১৫০০০ – ২০০০০ পাওয়া যায় তবে শুরুর দিকে ৮০০০ থেকে শুরু হতে পারে।

⇒এখনি এপ্লাই করে জয়েন চাইলে →ক্লিক করুন এখানে