বসুন্ধরা সিটির দোকানে HSC পাশেই ১৪২২২ থেকে ৩৪৪০০ বেতনে অনভিজ্ঞ কর্মী নিয়োগ চলমান আছে – Bcity

বসুন্ধরা সিটি শপিং মলের বিভিন্ন শপে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে রাখা হয়েছে। এসব চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা খুব একটা বিশেষ কিছুনা। তবে এইস এস সি পাস হলেই যেকেউ আবেদন করে জয়েনিং এর প্রকৃয়া শুরু করতে পারবেন।

বেতন দোকান ভেদে ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তবে অধিকাংশ দোকনেই বেতন ৯০০০ থেকে শুরু হয়ে থাকে। এবং পরবর্তীতে যদি আপনি চাকরি ঠিকঠাক কন্টিনিউ করতে পারেন তাহলে বেতন ধীরে ধীরে বাড়তে থাকবে।

এই সব পদের জন্য এপ্লাই করার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা মুক্ষ্য বিষয় নয়। তবে মিনিমাম এইস এস সি পাশ হলে জয়েনিং এ সুবিধা হয়ে থাকে। তবে চটপটে এবং মিশুক স্বভাবের যারা তারা এই জবের ক্ষেত্রে বেশ ভাল উন্নয়ন করতে পারে।

এপ্লাই করার নিয়ম সব ক্ষেত্রে প্রায় একই রকম এখানে। যেহেতু এদের কোন সার্কুলার অন্যান্য হাই প্রফেশনাল জবের মত ঘটা করে বের হয়না সেহেতু, আপনাকে এপ্লাই করতে হলে খুব সহজ একটা নিয়ম অনুসরন করতে হবে।

এপ্লাই করার জন্য আপনাকে বসুন্ধরা সিটি শপিং মলে যেতে হবে এবং ঘুরে ঘুরে দোকান গুলো দেখতে হবে। যারা বা যেসকল দোকান লোক নিচ্ছে তারা তাদের দোকানে সামনে একটি রেখে দেয়। সেই বক্সে লেখা থাকে যে, ড্রপ ইউর সিভি হিয়ার, মানে হচ্ছে, আপনার সিভি এখানে এই বক্সে ফেলুন।

তবে বসুন্ধরা সিটি শপিং মলের ক্ষেত্রে বেশিরভাগ শপেই দেখা যায় কাগজে প্রিন্ট করা নিয়োগের পত্র দেয়ালের গায়ে লাগিয়ে রাখা থাকে।

এই বক্সে যারা সিভি ফেলবে তাদের পজিশন দোকানের ভেতরে যারা কাজ করছে তাদের মতই। যেমন ধরা যাক, সেলস বয় বা সেলস গার্ল।

সো, আপনি যদি বসুন্ধরা সিটি শপিং মলের এই চাকরি করতে চান তাহলে চলে যান সেখানে এবং খুজে দেখুন সেসব দোকান যারা তাদের দোকানের মুল দরজার সামনে রেখে দিয়েছে বক্স।

যদি বক্স থাকে তাহলে দেরি না করে দ্রুত আপনার সিভি সেখানে জমা দিয়ে আসুন।

সিভি কিভাবে বানাবো?

তেমন কোন বিশেষায়িত সিভির দরকার নেই।

হাতে লেখা বা কম্পিটারে লেখা যেভাবেই হোক না কেন, আপনার নাম ঠিকানা, নাম্বার, শিক্ষা ইত্যাদি লিখে জমা দিয়ে দিলেই হবে।

সাদা এক পৃষ্ঠায় আপনি যদি নিজ হাতে আপনার ডিটেল লিখে জমা দিয়ে আসেন তাতেও কোন প্রব্লেম নেই।

অনেকেই কিভাবে সিভি বানাবে সেই চিন্তায় অস্থির হয়ে থাকে। সেই চিন্তা বা টেনশান মাথা থেকে ঝেড়ে ফেলুন।

মনে রাখবেন, আপনি যদি শুধু আপনার নাম ঠিকানা শিক্ষার কথা লিখেও আপনার আগ্রহের কথা জানাতে পারেন তাহলে সেটাও মোটামোটি একটি সিভি হিসেবেই গন্য হবে।

তবে সিভিতে উপরে উল্লেখ করবেন যে, আপনি এই শপে সেলস ম্যন বা সেলস গার্ল হিসেবে কাজ করতে আগ্রহী। আর অবশ্যই আপনার একটা ছবি দিতে ভুলবেন না। ছবি ছাড়া সিভি হবেনা।

একদম সাদামাটা একটি সিভি কেমন হবে দেখতে এখানে ক্লিক করুন বা নিচের ইমেজ দেখুন।