কিছ ভিন্ন ধাচের হাই সেলারি জবঃ





বিনা অভিজ্ঞতায় সরকারি চাকরি তাও আবার মেট্রিক ইন্টার পাস হলেই



যাদের খুব জরুরী জব দরকারি তারা নিচের জবগুলো দেখতে পারেন




 কথা বলার জন্য 📲ফোন নাম্বার নিন

লাইফ চেঞ্জিং কিছু জব যেখানে জয়েনিং ইজ জলভাত

ইংরেজি জানলেই লাখ টাকা কোন ব্যাপারই না - Power of learning good English

বেশ ভাল ইংরেজি জানার কিছু অন্যরকম সুবিধা আছে। আপনি হয়তো ভাবছেন যে, ইংরেজি জানলে শুধুমাত্র ইংরেজিতে কথা বলা এবং কিছু চাকরি পাবার ক্ষেত্রে আপনার কিছু বাড়তি সুবিধা থাকতে পারে। কিন্তু ব্যাপারটি শুধুমাত্র সেখানেই সুবিধা নয়। বেশ ভাল ইংরেজি জানলে আপনি লাখ লাখ টাকা খুব সহজে কামিয়ে নিতে পারবেন অতি সহজেই। 



একটা ব্যপার লক্ষ্য করে দেখুন যে, ভার্সিটি থেকে অনার্স করার পর আমাদের দেশে ভাল কোন কাজ পায়না। সেক্ষেত্রে অনেকেই আছেন যারা শুধুমাত্র অল্প কিছু ভাল ইংরেজি জানার কারনেই এত বেশি পরিমান টাকা ইনকাম করছে যে, সেই পরিমান অন্যান্য বড় বড় প্রতিষ্ঠান কিংবা সরকারি বিসিএস ক্যাডারদের চাকরির বেতনকেউ হার মানিয়ে যাচ্ছে। ইংরেজি জানার বেশ কিছু লেভেল আছে। ভাল ইংরেজি জানা মানে শুধুমাত্র একদম পুর্নাংগ লেভেলের একদম ইংলিশ ভাষাভাষী লোকদের মত ইংরেজি জানতে হবে, এমন কোন ব্যাপার নেই। আপনি যে লেভেলেরই ইংরেজি জানেননা কেন, সেই লেভেলে আপনাকে থাকতে পুর্নাংগ কনফিডেন্ট।

অর্থ্যাত, সেই লেভেলে আপনার কোন ভয় থাকা চলবেনা। এবার চলুন দেখা যাক, ইংরেজি জানা থাকলে কিভাবে আপনি লাখ লাখা টাকা কামাতে পারেন। 

ইংরেজি জানা থাকলে এমনকি আপনি ঘরে বসেই লাখ লাখ টাকা কামাতে পারেন। তবে এই ঘরে বসে লাখ লাখ টাকা কামানোর বর্তমান বাজারের ক্ষেত্রে গত দুই বছরে অনলাইনে যে হারে পড়াশুনা হয়েছে সকল ভার্সিটি এবং স্কুলে, তাকে অনেক ক্ষেত্রেই আপনি ধন্যবাদ জানাতে পারেন। কারন, এই গত দুই বছরের করোনা কালীন সময়ে মানুষ অনেক খানিই অনলাইন ক্লাসের সাথে নিজেকে মানানসই করে নিয়েছেন।

আপনি সহজেই ইংরেজি লার্নিং অনলাইন কোর্স চালু করে দিতে পারেন। স্টুডেন্ট পাবেন কিভাবে তাই ভাবছেন তো?

কোন চিন্তার কিছু নেই, আপনি ১ জন ২ জন প্রথম দিকে অনলাইনে ক্লাস করতে আগ্রহি কিছু স্টুডেন্ট পাবেনই।

এবং ১ জন ২ জন্য থেকে ১০০ জন ২০০ জন স্টুডেন্ট হতে বেশি দিন লাগবেনা যদি আপনি সত্যিকার অর্থেই ভাল ইংলিশ জানা মানুষ হয়ে থাকেন।

একটা কথা মনে রাখবেন, আমরা যতই বলিনা কেন যে, আমাদের দেশে গুণীর মর্যাদা দেয়া হয়না। বাস্তবতা হল, গুণ আপনার যদি আসলেই থেকে থাকে তাহলে আপনি তার মর্যাদা অবশ্যই পাবেন।

আর যদি দেখা যায় যে, আপনি আপনার গুণের মর্যাদা পাচ্ছেন না, অথবা আপনি ইংরেজি শেখানোর জন্য কোন স্টুডেন্টই পাচ্ছেন না তাহলে বুঝে নিয়েন যে, এই কাজের জন্য যথাযোগ্য গুণ আপানার নেই।

সেক্ষেত্রে আপনি আপনার নিজের প্রকৃত গুণ খুজে বের করার চেষ্টা করুন এবং সেই গুণকে কাজে লাগিয়ে স্বাবলম্বি হবার চেষ্টা করুন।

ইংরেজি জানা থাকলে আপনি আরো একটি উপায়ে লাখ লাখ টাকা আয় করতে পারেন।

আমাদের ঢাকায় এবং সারাদেশের আনাচে কানাচে অসংখ্য আইইএলটিএস শেখানোর কোচিং সেন্টার আছে। সেখানে গিয়ে আপনি জাস্ট বলবেন যে, আপনি ভাল ইংরেজি জানেন, তাহলেই তারা আপনাকে বিশাল বেতনে নিয়ে নেবে যদি আপনি সত্যিই ভাল ইংরেজি জানা থাকা লোক হয়ে থাকেন। আর যদি তারা আপনাকে টেস্ট করে দেখতে পান যে, আপনি ভাল ইংরেজি জানেন না তাহলে কেউ আপনাকে নিবেনা।

সবচেয়ে ভাল একটা জিনিস আছে যেই জিনিসটা আপনার কাছে থাকলে আপনাকে কোন প্রকার টেস্ট ছাড়াই যেকোন কোচিং সেন্টার হাই সেলারিতে জব দিবেই। আর তাহল, এই ই এল টি এস এর সার্টিফিকেট। মনে রাখবেন, আই ই এল টি এস এ আপনার স্কোর যত বেশি থাকবে, আপনার সেলারিও সেই হারেই বাড়তে থাকবে।

যেমন ধরা যাক, আপনার স্কোর যদি ৮ হয় তাহলে সেক্ষত্রে আপনার সেলারি ৮০ হাজারে নিচে আসবেনা। 

আর যদি কোন মতে আপনি ৯ পেয়ে থাকেন আই ই এল টি এস এ, তাহলে আপনার সেলারি এত বেশি দিয়ে আপনাকে তারা জব দিবে যে, আপনি সেই এমাউন্ট কল্পনাও করতে পারবেন না।

তবে, ৯ যাদের স্কোর, তারা অনলাইনে ক্লাস নেয়া শুরু করলেও ৫/ ১০ লাখ টাকা ইজিলি আর্ন করতে পারবেন নিঃস্বন্দেহে।

তাই ইংরেজি শিখুন, আই ই এল টি এস দিয়ে ফেলুন। ভাল স্কোর করুন এবং পায়ের উপর পা তুলে জীবন কাটিয়ে দিন। আল্লাহ হাফেজ




















































Comments