এই বক্সে Apply Now লিখে খুজতে হবে নইলে পাবেন না

সরকার মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক নিয়োগ বেতন ১২৫০০ - ৩২২৪০ টাকা

 ↗তারাব পৌরসভা

রূপগঞ্জ, নারায়ণগঞ্জ পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি

স্মারক নং- তাঃপৌঃ/প্রশাঃ/নিয়োগ/২০২৩/৩৯৭৯

তারিখঃ ১৪/০২/২০২৩ খ্রিঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্মারক নং- ৪৬.00.0000.063.11.006.2২-১৭০৯, তারিখ ১৮/১২/২০২২ খ্রিঃ ছাড়পত্র মোতাবেক তারাব পৌরসভা কর্তৃক পরিচালিত তারাব পৌর মাধ্যমিক বিদ্যালয়ের নিম্নলিখিত শূন্য পদগুলো সরাসরি পূরণের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শূন্য পদের সংখ্যা

বেতন স্কেল ও গ্রেড (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী)

পদের নাম

বয়সসীমা

শিক্ষাগত যোগ্যতা

নং

সহকারী শিক্ষক (বাংলা-০১) (ইংরেজী-০১) (গণিত -০১) (বিজ্ঞান-০১)

12500-32240

অনূর্ধ্ব ৩০ স্নাতক ডিগ্রীসহ বি.এড প্রশিক্ষণপ্রাপ্ত। শিক্ষকতা কার্যে ০৫ (পাঁচ) বৎসরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হইবে।

08

বৎসর

আবেদনের শর্তাবলী

8 চ. নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে নিজের নাম ও ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার ডাক টিকেট সম্বলিত ০১টি (১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি) ফেরত খাম আবেদনের

১. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

મેં প্রার্থীকে স্ব-হস্তে আবেদন করতে হবে। স্ব-হস্তে আবেদন ব্যতীত গ্রহণযোগ্য হবে না। 0. আবেদনপত্র মেয়র, তারাব পৌরসভা, নারায়ণগঞ্জ-কে সম্বোধন করে আগামী ০৯/০৩/২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে তারাব পৌরসভার প্রশাসন বিভাগের রক্ষিত বাক্সে

জমা দিতে হবে। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নহে। খামের উপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

8. বয়সঃ (জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২/০৯/২০২২ তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৭০.১১.১৭.২০-১৪৯ মোতাবেক ২৫/০৩/২০২০ তারিখে)ঃ

ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। খ) মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

Q. পৌরসভা চাকুরী বিধিমালা ১৯৯২ অনুসারে চাকুরী নিয়ন্ত্রিত হবে।

আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জাতীয়তা, ধর্ম, বর্ণ, ভোটার আইডির নম্বর, জন্ম তারিখ (এস.এস.সি সার্টিফিকেট অনুযায়ী), অভিজ্ঞতা (যদি থাকে) ও শিক্ষাগত যোগ্যতার বিবরণী উল্লেখ করতে হবে।

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হলে অগ্রাধিকার পাবেন। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

ক. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ৫ x ৫ সে.মি. আকারে ০৪ (চার) কপি রঙিন ছবি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

ঘ. সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

গ. সকল শিক্ষাগত যোগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি। (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সীল দ্বারা সত্যায়িত)।

ঘ. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

ও. প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তান বা পোষ্য হলে মুক্তিযোদ্ধা কোটায় আবেদিত চাকুরী প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে নিম্নবর্ণিত ছকে উল্লেখিত তথ্যাদি পূরণপূর্বক সনদের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে। (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সীল দ্বারা সত্যায়িত)।

প্রার্থীর नाम

মুক্তিযোদ্ধার নাম

মুক্তিযোদ্ধার পিতার নাম

মুক্তিযোদ্ধার ठिकाना

মুক্তিযোদ্ধার

মুক্তিযোদ্ধার

গজেট মন্ত্রণালয়ের বামুস সনদ মুক্তিযোদ্ধার নাতি নাতনী

মুক্তিযোদ্ধার দাবি করার ক্ষেত্রে প্রার্থীর উত্তরাধিকারী

মন্তব্য

জাতীয় পরিচয়পত্র, জন্মতারিখ,

সনদ নম্বর, মুক্তিবার্তা নম্বর ও তারিখ

নম্বর ও তারিখ

সনদ নম্বর, তারিখ ও স্মারক নম্বর

নম্বর ও তারিখ

জাতীয় পরিচয়পত্র, পিতা- সনদপত্র পোষ্যদের মাতার জাতীয় পরিচয়পত্র এবং মুক্তিযোদ্ধার সাথে সম্পর্কিত বিষয়ে সনদপত্র

ক্ষেত্রে প্রার্থীর পিতা- মাতার নাগরিকত্ব সনদযুক্ত প্রমাণক

১২

সাথে সংযুক্ত করতে হবে।

মেয়র, তারাব পৌরসভা অনুকূলে যে কোন তফসিলী ব্যাংক হতে ৩০০/- (তিনশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। ১০. প্রার্থীকে সংশ্লিষ্ট পদের সাথে সংগতিপূর্ণ কাজের অভিজ্ঞতা থাকলে আবেদনের সাথে উক্ত অভিজ্ঞতার সনদ দাখিল করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনের সাথে সংযুক্ত সকল সনদ/ অনাপত্তিপত্র/কাগজপত্রাদির মূল কপি প্রদর্শন করতে হবে। ১২. মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জারিকৃত ১৮.১০.২০২০ খ্রিঃ তারিখের ৪৮.০০.০০০০.০০৩.২৫.০১৯.২০,৮৭৫নং পরিপত্রে বর্ণিত প্রমাণক /গেজেটসমূহের যে-কোন একটিতে আবেদনকারী প্রার্থী

বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান তার নাম থাকতে হবে। উক্ত নামের সাথে দাখিলকৃত কাগজপত্রে উল্লেখিত বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার ১৩. আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার স্থায়ী ঠিকানার সিটি কর্পোরেশনের মেয়র/পৌরসভার

নাম, পিতার নাম এবং

ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

এভাবে দরখাস্ত জমা দিন↗   এই কোম্পানির ফর্মের চাকরির জন্য

মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক ইস্যুকৃত প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান নাম উল্লেখ করে বীর ১৪. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য কাগজপত্র জাল, ভুল বা অসত্য প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে দরখাস্ত নিয়োগ বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে।

১৫. প্রার্থী যদি কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকুরী

হতে বরখাস্ত হয়ে থাকেন, তবে

তিনি আবেদন করার জন্য যোগ্য হিসাবে বিবেচিত হবেন না।

১৬. বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র এবং ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

১৭. চাকুরীরত প্রার্থীতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না। ১৮. প্রচলিত সরকারি বিধান মোতাবেক ও পৌরসভার জন্য প্রযোজ্য সকল ধরনের কোটা পদ্ধতি/নীতি অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সীল দ্বারা সত্যায়িত)। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

১৯. নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানের কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

২০. অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ কার্যক্রমের যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্য/ত্রুটিপূর্ণ/ভূয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন/নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

নিয়োগের ব্যাপারে কোন সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উপস্থাপন করা যাবে না।

২২. পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন টিএ/ডিএ প্রদান করা হবে না। ২৩. কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি, বিজ্ঞপ্তিতে বর্ণিত কোন শর্ত বা অনুচ্ছেদ সংশোধন/পরিবর্তন/পরিমার্জন বা বিজ্ঞপ্তি বাতিল করার

অধিকার সংরক্ষণ করেন।

(হাছিনা পাকী) মেয়র

তারাব পৌরসভা, নারায়ণগঞ্জ

ডিজি-৩১৮/২৩ (১০×8 )

এভাবে দরখাস্ত জমা দিন↗   এই কোম্পানির ফর্মের চাকরির জন্য

Comments

  1. Eta ki shudhu rupgonj r narayangonj er jonno?

    ReplyDelete
  2. B. Ad kora nai,, Aber ami Accounting a masters complete korsi. Asara amer english a 8 year experience ase.... Ami ki apply korte pari...?

    ReplyDelete
  3. ami 2015 te Accounting e Master’s complete korechi,, amar pass course honour s na,,ami ki jober jonno apply korte parbo?

    ReplyDelete

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন

ফুল টাইম কিন্তু অকল্পনীয় সহজ জবগুলো