এই বক্সে Apply Now লিখে খুজতে হবে নইলে পাবেন না

পুলিশ হেডকোয়াটার্স থেকে একদম নতুন জব সার্কুলার বেতন ২৪৬৮০ টাকা

 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ পুলিশ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা www.police.gov.bd

০৯ ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ ২২ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি.

তারিখঃ-

স্মারক নং- ৪৪,০১,০০০০,০০9.01.00120-0

নিয়োগ বিজ্ঞপ্তি

পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার ছাড়পত্রপ্রাপ্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের নিমিত্ত উল্লিখিত জেলা ব্যতিত বাংলাদেশের অন্যান্য সকল

জেলার স্থায়ী নাগরিকদের

নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ-

ঃ নং

পদের নাম, বেতন স্কেল ও পদের সংখ্যা

১. সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর

গ্রেড-১৪ বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০/-

পদের সংখ্যা-০৪ (চার) টি

যে সকল জেলার

সে সীমা

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই

(১) সাধারণ কোটার প্রার্থীদের বয়স ১৮

(১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় মাদারীপুর,

হতে ৩০ বছর।

শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। (২) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে Word

খাগড়াছড়ি, ফেনী, কুড়িগ্রাম, গাইবান্ধা,

(২) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধার পুত্র কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩০ বছর।

বাগেরহাট, নড়াইল,

Processing / Data Entry Typing এর চুয়াডাঙ্গা, বরিশাল, সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজীতে ৩০ ও বরগুনা এবং | বাংলায়-২৫ শব্দ হতে হবে। www.prebd.com পটুয়াখালী (৩) সাঁটলিপি লিখনে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজীতে ৭০ ও বাংলায়-৪৫ শব্দ হতে হবে। তবে সকল জেলার কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান | বিষয়সহ স্নাতক ডিগ্রী।

(৩) বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ (চল্লিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

এতিমখানা নিবাসী 19 শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগ করতে আবেদন

২. পরিসংখ্যান গ্রেড-১৪

সহকারী

বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০/- পদের সংখ্যা-০১ (এক) টি

৩. অফিস সহকারী-কাম-কম্পিউটার

মুদ্রাক্ষরিক

(১) কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক

পারবেন।

সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে Word Processing/Data Entry Typing a সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজীতে ২০ বাংলায়-২০ শব্দ হতে হবে।

বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- পদের সংখ্যা-১৪ (চৌদ্দ) টি

শর্তাবলীঃ-

১. প্রার্থীদের বয়স ০১/02/2013 খ্রি. তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বৎসর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

২. জনপ্রশাসন মন্ত্রাণালয় কর্তৃক জারিকৃত পত্র নং-০৫,00,0000, 190, 11.019,20 ১৪৯ তারিখ- 22/09/2012 থ্রি অনুযায়ী কোভিড-১৯ পরিস্থিতির কারণে প্রার্থীদের বয়স

20/03/2020 খ্রি. তারিখ পর্যন্ত সর্বোচ্চ বয়স সীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

৩. সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের চাকুরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের

সম্মতিপত্র প্রদর্শন করতে হবে। ৪. নিয়োগের ক্ষেত্রে সরকার নির্দেশিত কোটা (জেলা, মুক্তিযোদ্ধা, এতিম, শারীরিক প্রতিবন্ধী, মহিলা, আনসার-ভিডিপি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী) অনুসরণ করা হবে।

একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না। ৬. প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীগণ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৭. মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল সনদের (যেমন-শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ড প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক

সনদপত্র, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা, শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার-ভিডিপি, বিশেষ যোগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশনা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূল কপি দেখাতে হবে এবং সকল সনদের ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা, এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে। এতিমের ক্ষেত্রে সমাজ কল্যাণ মন্ত্রণালয়/অধিদপ্তর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

৮. জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন প্রদত্ত নাগরিকত্ব সনদ দাখিল করতে হবে। আবেদনপত্রে প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনরূপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন

করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে, এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং ঐ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাকরি প্রাপ্তির পরও যেকোনো পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকরি থেকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

১০. লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার ভাতাদি প্রদান করা হবে না।

১১. বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) এ বিজ্ঞপ্তি দেখা যাবে।

১২. Online-এ আবেদনপত্র পূরণ সংক্রান্ত নির্দেশাবলি

(ক) আগ্রহী প্রার্থীগণ http://phger.teletalk.com.bd এ ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ: (i) Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৬-০২-২০২৩ খ্রি. সকাল ১০:০০ টা। (ii) Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১৮-০৩-২০২৩ খ্রি. বিকাল ৫:00 টা উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এস এম এস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Comments

ফুল টাইম কিন্তু অকল্পনীয় সহজ জবগুলো