এই বক্সে Apply Now লিখে খুজতে হবে নইলে পাবেন না

বাংলা Assistant টিচার নিচ্ছে সরকারি স্কুল বেতনে ২২০০০ - ৫৩০০০

নিচে স্কুলের সার্কুলারের ছবি দেয়া হল। ছবিটি ক্লিক না থাকলে ছবিতে ক্লিক করে ক্লিয়ার করে নিতে পারবেন। এছাড়াও এই সরকারি বিজ্ঞপ্তি সম্পর্কে প্রাথমিক কিছু ধারনা দিয়ে দিচ্ছি যাতে আপনাদের বুঝতে কিছুটা সুবিধা হয়।
অনেকেই মনে করে থাকেন যে, সরকারি স্কুলে সহকারি শিক্ষক নিয়োগ মানেই হচ্ছে প্রাইমারি স্কুলের যে সহকারি শিক্ষক নিয়োগ হয় বছরে ১ বার সেটা। কিন্তু সেই সরকারি প্রাথমিক স্কুলের এসিস্টেন্ট টিচার ছাড়াও সহকারি শিক্ষক নিয়োগ হরহামেশা চলতেই থাকে। 
একটি কথা বুঝার চেষ্টা করবেন যে, সরকারি স্কুল বলতে শুধুমাত্র সরকারি প্রাইমারি স্কুলকেই বোঝায় না। প্রাইমারি স্কুলগুলো মূলত সরকারের বিশেষ সহায়তার আন্ডারে পরিচালিত হয়ে থাকে। শুধু তাই নয়, এই স্কুলগুলোতে শুধুমাত্র পঞ্চম শ্রেনি পর্যন্তই পড়ানো হয়ে থাকে। এটা হচ্ছে সরকারের বিশেষ শ্রেনিকে টার্গেট করে তৈরা করা একটি প্রজেক্ট।
অন্যদিকে, আরো অনেক সরকারি প্রতিষ্ঠানের আন্ডারে কিছু শিক্ষা প্রতিষ্ঠান আছে যেখানে প্রাইমারি থেকে হাই স্কুল কলেজ পর্যন্ত পড়ানো হয়ে থাকে। এসব প্রতিষ্ঠান সরকারি সকল নিয়ম মতই চলে কিন্তু কিছুটা ভিন্নভাবে। যেমন ধরুন বিমান বন্দরের কর্মচারিদের সন্তানদের পড়াশুনার জন্য কিছু স্কুল আছে। এগুলো সিভিল এভিয়েশন স্কুল নামেই পরিচিত। এগুলোও সরকারি এবং এখানেও সরকারি সকল নিয়ম মেনেই নিয়োগ হয় এবং সেলারিও সরকারি নিয়মেই প্রদান করা হয়ে থাকে।


Comments

ফুল টাইম কিন্তু অকল্পনীয় সহজ জবগুলো