এই বক্সে Apply Now লিখে খুজতে হবে নইলে পাবেন না

বয়স অনুযায়ী বাচ্চার ওজন ও উচ্চতা - Baby Weight and Height according to Age

বয়স অনুযায়ী বাচ্চার ওজন ও উচ্চতা খুবই ইম্পর্টেন্ট। তবে তার মানে এই নয় যে, কিছুটা এদিক সেদিক হলেই আপনাকে এদিক সেদিন সলুশনের জন্য ছোটাছুটি করতে হবে। অনেকেই আছেন যারা ইন্টারনেটে কিছু একটা ইনফরমেশন পেয়েই, সেই ইনফরমেশনের সাথে মিল না থাকার কারনে ডাক্তারের কাছে দৌড় লাগায়। এটা ঠিক না। 

ইন্টারনেটের তথ্যের সাথে বাচ্চার মিল থাকতে নাই পারে। এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। সুস্থ থাকার সবচেয়ে বড় থিউরি হচ্ছে, কোন কিছু খুব বেশি পাত্তা না দেয়া।

গবেষনায় দেখা গিয়েছে, আমাদের ৯৯ ভাগ রোগের মল কারন হল,  অতিরিক্ত পাত্তা দিয়ে ফেলা। পাত্তা না দিলে কিছুই কিছু না।

বাচ্চাদের ওজন ও উচ্চতা যদি তার স্বাভাবিক জীবন যাপন কে ব্যহত করে সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নেয়া যেতে পারে। পরামর্শ নিতে হবে এমন কোন বাধ্যবাদকতা নেই।

বাচ্চাদের নিজের আচল থেকে ছেড়ে দিন। হেসে খেলে নিজের মত বড় হতে দিন। বেশি আদর দিয়ে বড় করা বাচ্চারা পরনির্ভরশীল হয়ে পড়ে।

যাইহোক, বয়স অনুযায়ি বাচ্চার ওজন কেমন হয় নরমালি তার একটা চার্ট এখানে ক্লিক করে জেনে নিন। মনে রাখবেন, এই চার্ট দেখে বাচ্চা বড় হয় না। বাচ্চারা কিভাবে বেড়ে উঠেছে তা দেখেই এই চার্ট বানানো হয়েছে। সুতরাং, চার্ট বচ্চার ওজন উচ্চতা নির্ধারন করে না। বাচ্চার ওজন উচ্চতাই চার্ট নির্ধারন করে থাকে।

Comments