৪৬১ জন আসিস্টেন্ট ও ৫৪ জন সরকারি ক্যাশিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি Skip to main content

➤➤ সরকারি ৯ ব্যাংক এপ্লাই করেন এখানে ক্লিক করে



➤➤ সরকারি ৯ ব্যাংকের নতুন সার্কুলার দেখুন



➤➤ সরকারি শিক্ষকে 💚বাংলা💥 বিষয়ের দরখাস্তের ফর্ম নামিয়ে নিন



➤➤ সরকারি শিক্ষকে ক্লাস টু এর 💚ইংরেজি💥 বিষয়ের দরখাস্তের ফর্ম নামিয়ে নিন



➤➤ সরকারি ৯ ব্যাংকের নতুন সার্কুলার দেখুন



➤➤ মেট্রোরেলে চুক্তিতে টিকেট চেকার/ টিকেট মেশিন কাষ্টমার সাপোর্ট hsc হলেই সরাসরি জয়েনিং নিতে ক্লিক করুন



➤➤ সরকারি ৯ ব্যাংক এপ্লাই করেন এখানে ক্লিক করে



➤➤ যমুনার ১৫ টি দোকানে কাল গিয়ে জয়েন করতে পারবেন। বেতন ৮৭০০ সপ্তাহে ৪ দিন তবে ৭ দিন করতে পারলে ১৭৮০০ করে পেতে পারেন ঈদের আগেই সেলারি 💥দোকানে লিস্ট দেখুন💥

➤➤ সরকারি পরিসংখ্যানে আবেদন জমা দাও ৩ দিন ৩০০০ টাকা



৪৬১ জন আসিস্টেন্ট ও ৫৪ জন সরকারি ক্যাশিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি

 

  1. প্রাণিসম্পদ অধিদপ্তরের (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০২৩ অনুসারে নিয়োগ কার্যক্রম পরিচালিত হবে। নিয়োগকালীন সময়ে প্রচলিত সরকারি বিধি-বিধানে কোনরুপ সংশোধনী আসলে তা নিয়োগ প্রক্রিয়ায় অনুসরণ করা হবে।
  2. সকল সরকারি নিয়মাবলী অনুসরণপূর্বক জেলার প্রাপ্যতা অনুযায়ী কেবল যোগ্য প্রার্থী বরাবর প্রবেশপত্র প্রেরণ করা হবে। পরীক্ষার তারিখ, সময় ও স্থান দৈনিক পত্রিকা, প্রাণিসম্পদ অধিদপ্তরের ওয়েব সাইট, প্রবেশ পত্র এবং মোবাইল এস.এম.এস. এর মাধ্যমে জানানো হবে।
  3. অনলাইনে আবেদন করতে হবে, কোনরূপ লিখিত আবেদন গৃহীত হবে না। আবেদনপত্র দাখিলের নিয়মাবলী ও শর্তাবলী প্রাণিসম্পদ অধিদপ্তরের ওয়েব সাইট (www.dls.gov.bd) এর ‘অনলাইন নিয়োগ’ আইকনে পাওয়া যাবে।
  4. ক) আবেদন শুরুর তারিখ ও সময় : ১৮/০৪/২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯.০০ ঘটিকা হতে।
    খ) আবেদনের শেষ তারিখ ও সময় : ১৯/০৫/২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত।
  5. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।
  6. মৌখিক পরীক্ষার সময় অনলাইন আবেদন পত্রের হার্ডকপি, ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতার সনদ, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ এবং কোটার সপক্ষে প্রমাণকের সত্যায়িত অনুলিপির ২ (দুই) সেট ডকুমেন্ট দাখিল করতে হবে। মৌখিক পরীক্ষায় সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।
  7. মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার অনুকুলে ‍মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ইস্যুকৃত সনদ এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রমাণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশন কাউন্সিলর ইস্যুকৃত উত্তরাধিকার সনদ, এতিম ও শারীরিক প্রতিবন্ধি কোটার ক্ষেত্রে সমাজসেবা দপ্তর ইস্যুকৃত সনদ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ক্ষেত্রে উপজেলা প্রশাসন ইস্যুকৃত সনদ এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটার ক্ষেত্রে সার্কেল এডজুটেন্ট ইস্যুকৃত সনদ (সকল সনদ সত্যায়িত) দাখিল করতে হবে।
  8. আবেদন পত্রের সাথে নিয়োগ পরীক্ষার ফি বাবদ মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা বরাবরে ২০০/- (দুইশত) টাকা অফেরৎযোগ্য ট্রেজারী চালানের (কোড নম্বর ১-৪৪৪১-০০০০-২০৩১ অথবা ১৪৪০৪০১-১২৩৭৫৪-১৪২২৩২৬) মাধ্যমে জমা করতে হবে। অনলাইন আবেদনপত্রে ট্রেজারী চালান নম্বর, তারিখ এবং ব্যাংক ও শাখার নাম উল্লেখ করে আবেদনের সাথে ট্রেজারী চালানের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।
  9. ১৯ মে ২০২৪ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা ৩২ (বত্রিশ) বছর। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়সের উর্ধ্বসীমা ৩০ (ত্রিশ) বছর। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  10. আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ সকল তথ্য স্বীকৃত শিক্ষাবোর্ড সনদে যেভাবে লেখা আছে অনলাইন আবেদন পত্রে হুবহু সেভাবে লিখতে হবে এবং কালার প্রিন্ট সংরক্ষণ করতে হবে।
  11. আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির কোথাও ভুল প্রমাণিত হলে অসম্পূর্ণ আবেদন/তথ্যাদির জন্য আবেদনপত্র বাতিল হবে।
  12. নিয়োগকারী কর্তৃপক্ষ পদের সংখ্যা বাড়ানো, কমানো, বাতিল বা প্রত্যাহার করার ক্ষমতা সংরক্ষণ করেন।
  13. সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই উপযুক্ত কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের অনুমতি পত্রের মূল কপি দাখিল করতে হবে।
  14. অনলাইন আবেদনে প্রদত্ত তথ্যাদি পরীক্ষা গ্রহণ কার্যক্রমে ব্যবহৃত হবে বিধায় আবেদন পত্র দাখিল বা Submit করার পূর্বে পূরণকৃত তথ্যাদির যথার্থতা সম্পর্কে আবেদনকারী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
  15. নিয়োগ বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
  16. আবেদনকারীদের লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

ক্যাশিয়ার৫৪

বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

বেতন গ্রেড : ১৬

(ক) কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং

(খ) কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হইতে বেসিক কম্পিউটার কোর্স (এমএসওয়ার্ড, এমএসএক্সেল, ই-মেইল এবং ইন্টারনেট ব্যবহারসহ) সম্পন্ন

অনলাইনে আবেদন
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক৪৬১

বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/- বেতন গ্রেড : ১৬

(ক) কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং

(খ) কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন দক্ষতার গতি প্রতি মিনিটে ইংরেজি ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ

আলহামদুলিল্লহা প্রাথমিকের সার্কুলার নিচে

আজকেই জব দরকার হলে এটা নিবেন