Skip to main content

Tax অফিস Job - নোটিশ সার্ভার - SSC শিক্ষা - ২০০১০ টাকা (জাতীয় বেতন স্কেল)

ট্যাক্স (GovTaxOFFICE) অফিস কর্মী নেয়ার জন্য এখন আবেদন নিচ্ছে যেখানে ৭ টি পদের জন্য ৪ পদেই আবেদন জমা দেয়া যাচ্ছে এস এস সি/ এইস এস সি (SSC/ HSC) পাসেই। শুধু তাই নয়, নোটিশ সার্ভার পদের এস এস সি (SSC) হলেই এপ্লাই করা যাবে। নোটিশ সার্ভার পদের কর্মীর কাজ হচ্ছে অফিসের ফাইল সাজিয়ে গুছিয়ে রাখা। এমন কাজের কর্মীর নাম কি কারনে নোটিশ সার্ভার সেটা আমার জানা নেই। আর, এই নোটিশ সার্ভার পদে যে শুধু এস এস সি পাসেই এপ্লাই করা যাবে তাই কিন্তু নয়, এর বেতনও বেশ আকর্ষনীয়। ৮২৫০ টাকা দিয়ে নোটিশ সার্ভারের কাজ শুরু হলেও, যেহেতু সরকারি চাকরি তাই এটা বাড়তে বাড়তে হবে ২০০১০ টাকা।
সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, সেই ৪ টি পদের মধ্যে আরো ২ টি পদ আছে যেখানে বেতনের পরিমান এবং শিক্ষাগত যোগ্যতা নোটিশ সার্ভার পদের মতই একদম সেইম।
সেই পদ ২ টির একটি হচ্ছে অফিস সহায়ক এবং অন্যটি হচ্ছে নিরাপত্তা প্রহরী। অর্থ্যাত SSC পাসেই এই ২ পদে জয়েনিং এর জন্য আবেদন প্রদান প্রকৃয়া শুরু করতে পারবেন যদি আগ্রহী হয়ে থাকেন। একটা কথা বলাই বাহুল্য যে, সরকারি চাকরির অন্যান্য সকল সুযোগ সুবিধা অবশ্যই এই বিজ্ঞপ্তির সবগুলো পদের জন্যই প্রযোজ্য। বাকি যে ৩ টি পদ এবং সেই ৪ টির মধ্যে ১ টি; যেটিতে এইস এস সি পাসে এপ্লাই করতে পারবেন সেগুলোর বিস্তারিত


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর কমিশনারের কার্যালয়

কর অঞ্চল-৭, ঢাকা,

২য় ১২ তলা সরকারী অফিস ভবন (৪র্থ তলা) সেগুনবাগিচা, ঢাকা-১০০০

www.taxeszone7.dhaka.gov.bd

=======================

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

প্রার্থীর বয়সঃ

ক) ১ জানুয়ারি ২০২৩খ্রিঃ তারিখে প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বৎসর এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাগণের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের বয়সসীমা ১৮-৩২ বৎসর।

খ) ‘জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা এর ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের নথি নং-০৫.00.0000.170.11.017.2০-১৪৯ অনুযায়ী’

২৫/০৩/২০২০খ্রিঃ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। গ) সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের বিপরীতে কর বিভাগে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।

সরকারী/আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিতে নিয়োজিত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষার সময় অনাপত্তিপত্র দাখিল করবেন। এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনপত্রে তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

81 সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে।

৫। প্রার্থীর যোগ্যতা যাচাইঃ

প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত (ক্রমিক- ক হতে জ পর্যন্ত) কাগজপত্রের মূলকপি প্রদর্শনপূর্বক প্রথম শ্রেণীর গেজেটেড

কর্মকর্তা দ্বারা সত্যায়িত সকল সনদের ছায়ালিপি দাখিল করতে হবে। (ক) প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদ)।

(খ) প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ড এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড

কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ।

(গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ। (ঘ) মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণক।

(ঙ) জাতীয় পরিচয়পত্র।

(চ)

Online-এ পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant's Copy) ও (Admit Card)

(ছ) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা কিংবা বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্র এবং আবেদনকারীর সাথে ধারাবাহিকতার সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র। (জ) শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ।

৬। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময়সূচি পরবর্তীতে কর অঞ্চল-৭, ঢাকার নোটিশ বোর্ড ও ওয়েবসাইটের www.taxeszone7.dhaka.gov.bd মাধ্যমে জানানো হবে এবং প্রার্থীদের ব্যক্তিগত মুঠোফোনে SMS এর মাধ্যমে জানানো হবে।

লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে

৭।

অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। নিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক জারীকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে। ৯।

১০।

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূন্য পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে। এ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন/বাতিল করার ক্ষমতা

কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১১। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও করণীয়:

(ক) পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণ http://tax7.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:

(i) Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল-১০:০০ ঘটিকা। (ii) Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিষ্টাব্দ বিকাল ০৫:০০ ঘটিকা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ online-এ আবেদনপত্র submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

(খ) Online আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ×প্রস্থ ৩০০ pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ, সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে। (গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

(ঘ) প্রার্থী Online- এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে

মুলত অধিকাংশ অফিস বন্ধ হয়ে যায় ৪ টার মধ্যেই। কিন্তু ৫ টা থেকে ৮ টা পর্যন্ত অধিকাংশ অফিস খোলাই থাকে। অথচ সেই সময় সবাই অফিস থেকে চলে যায়। রেগুলার কর্মি যারা তারা দ্রুত বের হয়ে যায় অফিস থেকে ৪ টা বাজতেই। ফলে অফিসে দেখা দেয় তীব্র কর্মি সংকট। এই সংকট উত্তরনের জন্য অফিসগুলো, বিকাল ৫ টা থেকে রাত ৮ পর্যন্ত পার্ট টাইম বেসিসে লোক নিয়োগ দিয়ে থাকে। যারা এইসব কাজ করতে আগ্রহী তারা দ্রুত জয়েন করে ফেলবেন। এইসব কাজের মুল ক্ষেত্রটা হচ্ছে বেসরকারি ব্যাংক গুলো। আরেকটি ক্ষেত্র হচ্ছে মোবাইল কোম্পানিগুলো। ব্যাংকের ক্ষেত্রে এইসব কাজের জন্য কিছুটা অভিজ্ঞতার দরকার পড়ে। কারন অফিসিয়াল কিছু কমার্স ব্যাকগ্রাউন্ডের লোকদেরই এসব কাজের জন্য রাখা হয়ে থাকে। বিকালের কাজের আরেকটি বিশাল ক্ষেত্র হচ্ছে বিভিন্ন মাল্টিন্যশনাল কোম্পানির অফিস। এসব অফিসে অধিকাংশ কর্মচারি খুবই হাই প্রোফাইলের হয়ে থাকে। ফলে সময় শেষ হয়ে গেলেই এসব হাই প্রোফাইল চাকুরীজীবীদের অফিসে আটকে রাখা যায়না। আর তাছাড়া এদেরকে বিশাল অংকের টাকা দিতে হয়ে বাড়তি কাজ করতে দিলে। ইভিনিং এ এপ্লিকেশন জমা দেন - Submit Evening Jobs তাই অন্য অফিসের নিম্ন আয়ের অভিজ্ঞ কর্মচা

DBBL অনভিজ্ঞ অফিসার ৩০০০০ বেতনে নিচ্ছে যা ১ বছরে বেড়ে হবে ৪৯৪০৫ টাকা

 

পরিবার পরিকল্পনার ৮৮৩৫ শুন্যপদে নিয়োগের সার্কুলার ছাড়পত্র প্রকাশ

এপ্লীকেশন জমার ফর্ম নিন এপ্লীকেশন জমার ফর্ম নিন